আদমজীতে পুলিশ-বিহারি সংঘর্ষ, আটক ৩৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি  প্রকাশিত: জুন ১৩, ২০২২, ১২:৫৩ পিএম
আদমজীতে পুলিশ-বিহারি সংঘর্ষ, আটক ৩৬

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের আদমজী নগর এলাকায় পুলিশ-র‍্যাবের সাথে বিহারীদের দাওয়া পাল্টা দাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছে। এসময় পুলিশ-র‍্যাব বিক্ষোভ কারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল ও সর্টগানের গুলি ছুরে। এতে চারিদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

সোমবার (১৩ জুন) সকালে এ ঘটনা ঘটে। তবে এ  রিপোর্ট লেখা পর্যন্ত এখনও থেমে থেমে সংঘর্ষ চলমান রয়েছে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল থেকে বিহারি ক্যাম্পর কয়েকশত নারী-পুরুষ সিদ্ধিরগঞ্জ থানা ঘেরাও করে বিক্ষোভ করতে থাকে। এসময় পুলিশ তাদের থানা থেকে যাওয়ার জন্য অনুরোধ জানালে তারা কোন কর্নপাত না করে বিক্ষোভ করতে থাকে। এতে উওেজিত বিহারেদের ছএভঙ্গ করার জন্য পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এসময় তারা সংঘর্ষে জড়িয়ে পরে। 

আরও জানাগেছে, সকাল ৬ টা থেকে বিহারিরা থানার আশেপাশে অবস্থান নেয়। এসময় তারা আদমজী ইপিজেডের তিনটি প্রবেশ পথ বন্ধ করে দেয়। এসময় বিহারি ক্যাম্পের বিপুল পরিমাণ নারী-পুরুষ জড়ো হয়ে থানা ঘেরাও করে বিক্ষোভ করতে থাকে। এসময় তারা বলেন বিহারি ক্যাম্পের যাদের আটক করা হয়েছে তাদের ছেড়ে দিতে। কিন্তু পুলিশ জানায় যারা অপরাধী তাদের ছাড়া হবে না, কিন্তু নিরপরাধী কেউ থাকলে আমরা ছেড়ে দিব। কিন্তু বিহারিদের দাবী আটক সকলকে ছেড়ে দিতে হবে। এসময় তারা পুলিশের সাথে তর্কে জড়িয়ে যায়। এক পর্যায়ে পুলিশ বিহারিদের ছত্রভঙ্গ করার জন্য টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এসময় বিহারিরা ও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে উভয় পক্ষের লোকজন আহত হয়। 

প্রসঙ্গত, গত ১০ জুন শুক্রবার বিহারি ক্যাম্পের মসজিদে খুদবার আগে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের এস আই আজিজুল হক বলেন, ভারতে মহানবীকে নিয়ে কটুক্তি করা হয়েছে। এটা ভারতের বিষয় ভারতে থাক। তবে আমরা প্রতিবাদ করবো শান্তি শৃঙ্খল ভাবে। তার এ বক্তব্যর পরিপেক্ষিতে মসজিদের মুসল্লিদের মধ্যে উওেজনা সৃষ্টি হয়। এসময় এস আই আজিজুলের উপর তারা দফায় দফায় হামলা চালায়। এতে এস আই আজিজুল গুরুতর আহত ও রক্তাক্ত জখম হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ্য ও অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় বিহারি ক্যাম্পের ৩৬ জন আসামিকে আটক করা হয়। 

কেএস