চাঁদাবাজি অভিযোগ: হাইওয়ে পুলিশের গাড়ি আটকে রাখলো ছাত্রলীগ 

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি  প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৮:৫৯ পিএম
চাঁদাবাজি অভিযোগ: হাইওয়ে পুলিশের গাড়ি আটকে রাখলো ছাত্রলীগ 

ফটিকছড়িতে হাইওয়ে পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে হাইওয়ে পুলিশের গাড়ি আটকে রেখে প্রতিবাদ জানিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বুধবার (২৮ জুন) দুপুরে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ফটিকছড়ি অংশের পাইন্দংয়ের নয়াবাজার রাবারবাগান এলাকায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিনের নেতৃত্বে মহাসড়কে টহলরত হাইওয়ে পুলিশের গাড়ি আটক করে এ প্রতিবাদ জানানো হয়।

এ সময় গাড়ির কাগজপত্র দেখার নামে চালকদের হয়রানি ও চাঁদাবাজি বন্ধের দাবি জানান ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন। পরে তাঁর নেতৃত্বে হাইওয়ে পুলিশের হয়রানি ও চাঁদাবাজির বিরুদ্ধে ছাত্রলীগের কর্মীরা প্রতিবাদ মিছিল বের করে।

ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দীন বলেন, ‘হাইওয়ে পুলিশ অবৈধভাবে নয়াবাজার এলাকায় চাঁদাবাজি করায় আমরা তাদের গাড়ি আটকে রেখে প্রতিবাদ জানিয়েছি। পরে ওরা আমাদের দাবি মেনে নিলে আমরা গাড়ি ছেড়ে দিই। আমাদের দাবি হলো, ফটিকছড়িতে দিনের বেলায় যাতে কোনো চেকপোস্ট না বসে। কিছুদিন আগে হাইওয়ে পুলিশ এধরণের চাঁদাবাজির কারণে আমরা আমাদের দু'জন বোনকে হারিয়েছি। সুতরাং আমরা চাই না এ ধরণের কোনো ঘটনা আর না ঘটুক।’

এ বিষয়ে নাজিরহাট হাইওয়ে থানার ওসি ওমর ফারুকের বক্তব্য জানতে চাইলে তিনি চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে বলেন, কাগজপত্র না থাকায় আমরা একটা সিএনজি আটক করেছিলাম মামলা দেওয়ার জন্য। ছাত্রলীগ সভাপতি এসে মামলা না দিতে অনুরোধ করলে আমরা গাড়িটি ছেড়ে দিই। এছাড়া আর কিছু হয়নি। 

কেএস