বাগাতিপাড়ায়

যমজ ৩ সন্তানের খরচ যোগাতে হিমশিম খাচ্ছে পরিবার!

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৭, ২০২২, ০৬:৫৪ পিএম
যমজ ৩ সন্তানের খরচ যোগাতে হিমশিম খাচ্ছে পরিবার!

নাটোরের বাগাতিপাড়ায় দিনমজুর সবুজ আলী এবং শিমলা বেগম দম্পতির একসাথে এক ছেলে ও দুটি মেয়ে সন্তান জন্ম লাভ করায় পরিবারের লোকজন বেজায় খুশি। কিন্তু দিন বাড়ার সাথে সাথে শিশুদের খাবার খরচ মেটাতে গিয়ে হিমশিম খাচ্ছেন তাদের পরিবার। 

গত ৯ জুলাই নাটোর সদরে একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ওই দম্পতির কোল জুড়ে আসে যমজ তিন সন্তান।

পরিবার সূত্রে জানা গেছে, যমজ তিন শিশুর বাবা সবুজ আলী উপজেলার জামনগর ইউনিয়নের কালিকাপুর এলাকার আশরাফ আলীর ছেলে। পেশায় দিনমজুর। গত ৭ দিন আগে শিমলা দম্পতির ঘরে দুই মেয়ে ও এক ছেলে সন্তানের জন্ম হয়। জন্মের পর থেকে তিন শিশুই সুস্থ রয়েছে। কিন্তু পর্যাপ্ত পরিমাণ মায়ের বুকের দুধ পাচ্ছে না তারা। 

তাই চিকিৎসকের পরামর্শে এখন গুঁড়ো দুধ খাওয়াতে হচ্ছে। ধার-দেনা করে হাসপাতালের বিল পরিশোধ করে গত ৩ দিন আগে সন্তানদের বাড়িতে নিয়ে এসেছেন। দিনমজুরের কাজ করে প্রতিদিন ২৫০ টাকা আয় করেন, যা দিয়ে দুধের খরচ মেটানোই সম্ভব হচ্ছে না। এমন পরিস্থিতিতে সংসার চালানো নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন সবুজের পরিবার।

সবুজ আলী বলেন, অভাবের সংসার, দিনমজুরের কাজ করে সংসার চালাতে হয়। তার উপর একসঙ্গে তিন তিনটি সন্তা্নের জন্ম। কয়েকদিন আগে ধারদেনা করে হাসপাতালের বিল পরিশোধ করেছেন। এখন আবার বাচ্চাদের বাড়িতে কৌটার দুধ খাওয়াতে গিয়ে বিড়ম্বনার মধ্যে পড়েছেন। প্রতিদিন দিনমজুরের কাজ করে যে টাকা রোজগার হয়, দুধ কিনতে তার চেয়ে বেশি টাকা লাগে। এখন কিভাবে কি করবেন বুঝতে পারছেন না।

এ বিষয়ে জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী বলেন, তাদের অভাবের সংসার। সবুজ দিনমজুরের কাজ করে সংসার চালায়। তার মধ্যেই আবার একসঙ্গে তিনটি সন্তান জন্ম লাভ করায় আর্থিক সংকটে পড়েছেন। এসময় তিনি ব্যক্তিগতভাবে কিছু সহযোগিতার আশ্বাস দেন।