বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান শনাক্তে হোল্ডিং নম্বর আবশ্যক

গাইবান্ধা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২১, ২০২২, ০৭:৩৬ পিএম
বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান শনাক্তে হোল্ডিং নম্বর আবশ্যক

গাইবান্ধা পৌরসভার আওতাধীন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে হোল্ডিং নম্বর প্লেট টানানো কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রোববার (২১ আগস্ট) বিকেলে এই হোল্ডিং নম্বর প্লেট টানানো কার্যক্রমের উদ্বোধন করেন গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান। এদিন পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল সামাদ রোকনের বাড়িতে ৯৭৯ নম্বর হোল্ডিং প্লেট টানানোর মধ্যে দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়।

এই কার্যক্রমের প্রথম পর্যায়ে ১৭৫টি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এই হোল্ডিং নম্বর প্লেট টানানো হবে। এছাড়া এক সপ্তাহের মধ্যে ধারাবাহিকভাবে পৌরসভার আওতাধীন প্রত্যেকটি বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে এই হোল্ডিং নম্বর নিশ্চিত করা হবে।

এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে পৌরসভার মেয়র মতলুবর রহমান বলেন, হোল্ডিং নম্বর হচ্ছে একটি বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের পরিচিত নম্বর। একজন মানুষের নাম ছাড়া যেমন তাকে শনাক্ত করা যায়না, তেমনি হোল্ডিং নম্বর ছাড়া একটি বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানও প্রকৃত অর্থে শনাক্ত করা যায়না। হোল্ডিং নম্বর এখন পৌর কর, ট্যাক্স, খাজনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণকাজে ব্যবহার হচ্ছে। আমরা খুব দ্রুত পৌরসভার আওতায় প্রত্যেকটি বাসাবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে হোল্ডিং নম্বর নিশ্চিত করব।

এসময় তিনি আরো বলেন, পৌরবাসীর সুবিধার্থে এবারের হোল্ডিং নম্বরে আমরা পৌর সেবার জরুরী মোবাইল নম্বর, পুলিশ স্টেশন, বিদ্যুৎ অফিস, ফায়ার সার্ভিসের মোবাইল নম্বরসহ জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বর সংযোজন করা হয়েছে। যা পৌরবসাীর বিভিন্ন দুর্যোগ, সমস্যা ও সংকটে কাজে লাগবে।

আমারসংবাদ/এসএম