ফুটপাত দখল করায় পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

আজিজুল হক, চট্টগ্রাম প্রকাশিত: আগস্ট ২২, ২০২২, ০৮:৫৪ পিএম
ফুটপাত দখল করায় পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশে এলাকায় চমেক হাসপাতাল রোডে ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রী রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেডকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে চসিকের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২২ আগস্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনে চসিকের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা আদায় করা হয়। চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এছাড়াও ফুটপাতে দোকানের সামনের অংশ বর্ধিত করে এবং ফুটপাতে ময়লা ফেলার দায়ে আরও ৩ দোকানদারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। একইসঙ্গে ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।অন্য অভিযানে বহদ্দারহাট, বাদুরতলা, কাপাসগোলা, তেলিপট্টি এলাকার সড়কের দুই পাশের ফুটপাত ও রাস্তার অংশ দখল করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় জরিমানা করা হয়। দোকানের  মালামাল ও নির্মাণ সামগ্রী ফুটপাতে রাখায় ৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১৬ হাজার টাকা জরিমানা  করা হয়। একইসঙ্গে ফুটপাত ও রাস্তার অংশ অবৈধ দখলমুক্ত করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

এছাড়াও অভিযানে মাংস বিহীন দিবসে মহানগর এলাকায় মাংস বিক্রির অপরাধে সদরঘাট রোডে ৩ দোকান মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসকল অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও চসিকের ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

কেএস