বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করে

মঠবাড়িয়া পৌর প্রশাসকের দায়িত্ব বুঝে নিলেন আজিজুল হক

মঠবাড়িয়া প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ০২:৪৮ পিএম
মঠবাড়িয়া পৌর প্রশাসকের দায়িত্ব বুঝে নিলেন আজিজুল হক

পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্ব বুঝে নিলেন নব নিযুক্ত প্রশাসক আ.লীগ নেতা আজিজুল হক সেলিম মাতুব্বর।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে পৌর সভার সভাকক্ষে এক অনন্দঘন অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রশাসকের দায়িত্ব হস্তান্তর করেন, সাবেক পৌর প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশণার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, মঠবাড়িয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার, পৌর নির্বাহী কর্মকর্তা মো. হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী আব্দুল সালেকসহ সংশিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। সেলিম মাতুব্বর পৌর প্রশাসক হিসেবে নিয়োগ পেয়ে এর আগে মঙ্গলবার দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেন।

এসময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা আ.লীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম মিয়া, ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আ.লীগ সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম, মঠবাড়িয়া পৌর আ.লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, উপজেলা আ.লীগ সহ-সভাপতি মো. আরিফ উল হক, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খান, ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো, রফিকুল ইসলাম রিপন জমাদ্দার, প্রচার সম্পাদক ফজলুল হক মনি, ইউপি চেয়ারম্যান, এবিএম ফারুক হাসান, হারুন অর রশিদ তালুকদার, আ.লীগ নেতা শাকিল আহম্মেদ নওরোজসহ আ.লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

গত ১৪ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে মঠবাড়িয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বরকে পৌর প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া দেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার গত ২৭/০৪/২০২২ খ্রিষ্টাব্দ তারিখের ৫২৭ নং প্রজ্ঞাপনমূলে উপজেলা নির্বাহী অফিসার, মঠবাড়িয়া পিরোজপুর কে মঠবাড়িয়া পৌরসভা পরিচালনা ও উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য প্রশাসক নিয়োগ করা হয়। ইতোমধ্যে উক্ত প্রশাসকের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় স্থানীয় সরকার পৌরসভা (সংশোধন) আইন, ২০২২ এর ৪২ ধারা মোতাবেক পিরোজপুর জেলার মঠবাড়িয়া পৌরসভা পরিচালনা ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য সরকার উক্ত পৌরসভায় আজিজুল হক সেলিম মাতুব্বরকে পৌর প্রশাসক হিসেবে নিয়োগ দেন।

উল্লেখ্য, মঠবাড়িয়া পৌরসভার সর্বশেষ নির্বাচন ২০১১ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে উপজেলা আ‘লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস মেয়র নির্বাচিত হন। এরপর পৌরসভার সীমানা জটিলতা নিয়ে মামলা থাকায় ২০১৭ সালের জানুয়ারিতে পৌরসভার মেয়াদ শেষ হলেও আর নির্বাচন হয়নি। গত ২৭ এপ্রিল পৌর পরিষদকে বিলুপ্ত ঘোষণা করে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কে ৬ মাসের জন্য পৌর প্রশাসক নিয়োগ দেয়া হয়।

নব নিযুক্ত পৌর প্রশাসক মো. আজিজুল হক সেলিম মাতুব্বর মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞাতা প্রকাশ করে বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব আমি নিষ্ঠার সাথে পালন করবো। তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

মঠবাড়িয়ায় জেলেদের কাছ থেকে উৎকোচ নিয়ে গরু দেবার কথা বলে গরু ও ছাগলের বাচ্চা দেয়ার অভিযোগ।

কেএস