‘রসিক নির্বাচন সিসি ক্যামেরা দিয়ে ঢাকা থেকে পর্যবেক্ষণ’

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০২:৪৪ পিএম
‘রসিক নির্বাচন সিসি ক্যামেরা দিয়ে ঢাকা থেকে পর্যবেক্ষণ’

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকবে, কোনো অবনতি ঘটবে না। নির্বাচন সিসি ক্যামেরা দিয়ে ঢাকা এবং রংপুর থেকে পর্যবেক্ষণ করা হবে। কোথাও কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের মিলনায়তনে রংপুর সিটি কপোরেশনের নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, কমিশনের সচিব জাহাঙ্গীর আলম, আরপিএমপি কমিশনার নুরে আলম মিনা, রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম প্রমুখ।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, সিটি নির্বাচন সিসি ক্যামেরা দিয়ে ঢাকা এবং রংপুর থেকে পর্যবেক্ষণ করা হবে। কোথাও কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। শুধু তাই নয়, দায়িত্বরত পোলিং এজেন্টকেও পর্যবেক্ষণ করা হবে। তারা কোনো সমস্যা করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। তবে প্রিসাইডিং অফিসারদের দায়িত্ব নিতে হবে নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য।

কাজী হাবিবুল আউয়াল বলেন, রংপুরে যারা আইনশৃঙ্খলার দায়িত্বে আছেন তারা আশ্বস্ত করেছেন। তাদের সর্বোচ্চ প্রস্তুতি আছে। কমিশন মনে করে এই নির্বাচনে ভোটাররা কোনো বাধার সম্মুখীন হবে না। কমিশনের সব সময় ইচ্ছা সকল দল নির্বাচনে অংশগ্রহণ করুক। এ কারণে সকল দলের প্রতি আহ্বান আপনারা সবাই নির্বাচনে আসুন। বিএনপি নির্বাচনে এলে আমরা খুশি হবো। আমরা চাই প্রতিটি দল নির্বাচনে এসে, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিবেশ তৈরি করুক। তবে

উল্লেখ্য, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এআই