সিরাজগঞ্জে শুক্রবার শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ইজতেমা

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ০৯:০২ পিএম
সিরাজগঞ্জে শুক্রবার শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ইজতেমা

সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াতের (নিজাম উদ্দিন অনুসারী) এর আয়োজনে আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর তিন দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ইজতেমা। এই ইজতেমায় প্রায় ৫০ হাজার লোকসমাগম হবে বলে ধারণা করছেন কমিটির সদস্যরা। ২৫ ডিসেম্বরে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে এই ইজতেমা।

জানা যায়, সিরাজগঞ্জে পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় যমুনা নদীর হার্ড পয়েন্ট তীরে প্রায় ৫০ বিঘা জমির ওপরে ইজতেমার আয়োজন করা হচ্ছে। ইজতেমায় সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে দলে দলে মুসল্লিরা এই ইজতেমায় অংশ গ্রহণ করতে আসছেন। এ ছাড়া মালয়েশিয়া ও ভারত থেকে একদল ধর্মপ্রাণ মুসলমান এসে ইতোমধ্যে তাদের সঙ্গে যোগ দিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, ইজতেমাকে সুন্দরভাবে সম্পন্ন করতে তৈরি করা হচ্ছে মাঠ। প্রায় ৫০ বিঘা জায়গার উপর মুসল্লিদের সকল সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। ছয়টা খিতরা তৈরি করা হয়েছে। প্রতিটি খিতরায় ৪০০ থেকে ৪৫০ জন লোক থাকতে পারবে। ২৫টি পয়েন্টে এসকল খিতরায় মোট ৩৬০ টি কক্ষ করা হয়েছে। মুসল্লিদের জন্য রাখা হয়েছে ১২৫টি বাথ রুম। এছাড়াও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ২৪ ঘন্টা দুইটি মেডিক্যাল টিম রাখা হয়েছে। অন্যদিকে ইজতেমার সার্বিক নিরাপত্তার জন্য বসানো হয়েছে একটি পুলিশ ক্যাম্প।

জেলা তাবলিক জামায়াতের সদস্য ফয়সাল ও আলতাব হোসেন বলেন, ইজতেমার জন্য প্রয়োজনীয় সকল আয়োজন করা হয়েছে। আগামী ২৩ থেকে ২৫ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সিরাজগঞ্জ ইজতেমা শেষ হবে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, ইজতেমার আয়োজনের সার্বিক ব্যবস্থা সুনিশ্চিত করা হয়েছে। সেই সাথে ইজতেমায় একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। এছাড়াও ইজতেমা চলাকালীন সময়ে পুলিশ ও র‌্যাবের অবিরত টহল অব্যাহত থাকবে।

কেএস