তিন ঘণ্টা পর ময়মনসিংহ-চট্টগ্রামের ট্রেন চলাচল শুরু

ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২, ১১:০২ এএম
তিন ঘণ্টা পর ময়মনসিংহ-চট্টগ্রামের ট্রেন চলাচল শুরু

প্রায় তিন ঘণ্টা পর ময়মনসিংহ থেকে চট্টগ্রামের ট্রেন যোগাযোগ সচল হয়েছে। ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের পর স্বাভাবিক হয় এই রুটের ট্রেন চলাচল।

সোমবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে নগরীর বলাশপুর এলাকায় বগিটি লাইনচ্যুত হয়। 

ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের একটি বগি ৯ দিনের ব্যবধানে ফের একই বগি লাইনচ্যুত হয়েছে। এর আগে গত ১৮ সেপ্টেম্বর এবং ১১ ও ১৭ ডিসেম্বর ট্রেনটির একই বগি নগরীর বলাশপুর এলাকায় লাইনচ্যুত হয়েছিল। এ নিয়ে এই বছর চতুর্থবারের মতো বগিটি লাইনচ্যুত হলো।

ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় ময়মনসিংহ-ভৈরব, ময়মনসিংহ-গৌরীপুর, ময়মনসিংহ-মোহনগঞ্জ-জারিয়াগামি ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে লোকোসেডের কর্মীরা কাজ শুরু করেছেন বলে জানান লোকোসেডের ইনচার্জ মো. আবদুর রহিম।

তিনি জানান, ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনটি সম্প্রতি বেশ কয়েকবার লাইনচ্যুত হওয়ায় মেরামতের জন্য চট্টগ্রামের পাহাড়তলি কারখানাতে পাঠানো হচ্ছিল। যাত্রা শুরুতেই কেওয়াটখালী রেল ব্রিজের কাছে বগি লাইনচ্যুত হয়। ঘটনার পরপরই আমরা উদ্ধারকারী ট্রেন নিয়ে ঘটনাস্থলে এসে উদ্বার কাজ শুরু করি। প্রায় তিন ঘণ্টা পর ট্রেনটি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। 

টিএইচ