মুক্তিপণের বিনিময়ে জিম্মিদশা থেকে মুক্তি পেলেন টেকনাফের তিন কৃষক

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ১২:৫২ এএম
মুক্তিপণের বিনিময়ে জিম্মিদশা থেকে মুক্তি পেলেন টেকনাফের তিন কৃষক

কক্সবাজারের টেকনাফে অপহৃত তিন কৃষক ছয় লাখ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে জানিয়েছে স্থানীয়রা। তিনজন ছাড়া পেলেও আব্দুস সালাম নামে অন্য কৃষককে মুক্তিপণের দাবিতে এখনও জিম্মি করে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী।তিনি সাংবাদিকদের বলেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং সংলগ্ন পাহাড়ি এলাকা দিয়ে তিন কৃষক ফিরে আসেন।


ফিরে আসা কৃষকরা হলেন- হ্নীলা ইউনিয়নের বড় লেচুয়াপ্রাং এলাকার ছৈয়দ হোসেনের ছেলে আব্দুর রহমান (৩২), একই এলাকার রাজা মিয়ার ছেলে মুহিব ঊল্লাহ (১৫) এবং ফজলুল করিমের ছেলে আব্দুল হাকিম (৪০)। এখন জিম্মি থাকা কৃষক হলেন একই এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আব্দুস সালাম (৪৮)।

শনিবার রাত ১০টার দিকে হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার ক্ষেত থেকে চার কৃষককে রোহিঙ্গা দুষ্কৃতকারীরা অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ পরিবারের।

সোমবার রাতে হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ বলেছিলেন, ওইদিন সকালে অপহৃত আব্দুর রহমানের ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর থেকে তার বাবা ছৈয়দ হোসনকে ফোন করে চার কৃষককে ছেড়ে দিতে ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।