ঝালকাঠিতে বেনাপোলগামী বাস থেকে দুইশ কেজি জাটকা জব্দ

ঝালকাঠি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ০৩:৫৪ পিএম
ঝালকাঠিতে বেনাপোলগামী বাস থেকে দুইশ কেজি জাটকা জব্দ

ঝালকাঠিতে দুইটি বাসে অভিযান চালিয়ে দুইশত কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। এসময় দুই বাসের সুপারভাইজারকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত ১১ টা থেকে দেড়টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। বরিশাল-খুলনা মহাসড়কের বাসন্ডা ব্রিজের পশ্চিম ঢালে যুব উন্নয়ন কার্যালয়ের সামনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যজেস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) অংছিং মারমা এ অভিযান পরিচালনা করেন। এসময় কুয়াকাটা থেকে বেনাপোলগামী কুয়াকাটা এক্সপ্রেসের সুপার ভাইজার এসএম রাহুল ও সেভেনস্টার পরিবহনের সুপার ভাইজার রুবেল হাওলাদারকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

এনডিসি অংছিং মারমা বলেন, ইলিশ রক্ষায় কম্বিং অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনায় করা হয়। এসময় জাটকা পরিবহণের দায়ে দুইটি বাসের সুপারভাইজারকে পৃথক দুটি মামলায় অর্থদণ্ড প্রদান করা হয়েছে। প্রায় ২০০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। জব্দকৃত মাছ ৬টি এতিমখানা, ১টি সরকারি শিশু পরিবার এবং উপস্থিত ৬ জন দরিদ্র রিক্সাওয়ালার মাঝে বন্টন করা হয়েছে।

টিএইচ