বকেয়া বেতন ও শ্রমিক নির্যাতনের প্রতিবাদ

দক্ষিণখানে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

দক্ষিণখান (উত্তরা) প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৩:৩৫ পিএম
দক্ষিণখানে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

রাজধানীর দক্ষিনখান মোল্লারটেক এলাকায় এ.এ ফ্যাশন গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতন ও শ্রমিক নির্যাতনের প্রতিবাদে শ্রমিকারা সড়ক অবরোধ  করেন।

সোমবার (৩০ জানুয়ারি) এ.এ এস ফ্যাশন গার্মেন্টস শ্রমিকরা বেতন ভাতা ও শ্রমিক নির্যাতনের প্রতিবাদে সড়ক অবরোধ করেন,  শ্রমিকরা দুই মাসের বেতন ও শ্রমিক নির্যাতনের শাস্তির দাবীতে বিভিন্ন প্রতিবাদী স্লোগান দিতে থাকেন।

ঘটনাস্থলে কিছুক্ষণের মধ্যে চলে আসেন ঢাকা ১৮ আসনের এমপি আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, শ্রমিকদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করেন এমপি।

শ্রমিকদের সকল পাওনা দাওনা আদায়ের আশ্বাস দিলে শ্রমিকরা রাস্তা অবরোধ থেকে সরে আসেন এবং আহত শ্রমিক রুহুলের জন্য আর্থিক অনুদান প্রদান করেন স্থানীয় এমপি আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান।

নেদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কশপ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সালেহা ইসলাম শান্তনা আমার সংবাদ দক্ষিনখান প্রতিনিধিকে বলেন, শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে রুহুল আন্দোলন করলে গার্মেন্টস কর্তৃপক্ষ বাবুল, একদল সন্ত্রাসী বাহিনীকে দিয়ে রুহুলকে ধরে নিয়ে মারধর করেন এবং হত্যার হুমকি দেন। রুহুলের উপর অতর্কিত হামলায় দক্ষিনখান থানায় আমরা মামলা করবো।

ঘটনাস্থান পরিদর্শনে আসেন, দক্ষিনখান থানা অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন তিনি বলেন, শ্রমিকরা তাদেরকে মারধরের অভিযোগ করলে আমরা অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করবো।

আরএস