মাটিরাঙ্গাতে টিসিবি ও ওএমএস’র চাল বিক্রয় শুরু

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৪:০২ পিএম
মাটিরাঙ্গাতে টিসিবি ও ওএমএস’র চাল বিক্রয় শুরু

সারা দেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ’ (টিসিবি) ফ্যামিলি কার্ডধারীরা এখন থেকে তেল, চিনি ও ডাল ছাড়াও জনপ্রতি ৫ কেজি চাল টিসিবি ডিলারদের মাধ্যমে স্বল্প মূল্যে টিসিবি পণ্যের সাথে খাদ্য অধিদপ্তরের ওএমএস এর চাল বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার, (২৫ জুলাই) সকাল ১০টার দিকে বড়নাল ও বেলছড়ি টিসিবি ডিলার বীর মুক্তিযোদ্ধা রইস উদ্দিন এর মেসার্স মুক্তি এন্টারপ্রাইজ ও টিসিবি পণ্য ও খাদ্য অধিদপ্তর এর ওএমএস এর চাল উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শৈলেন্দ্র লাল চাকমা জানান, মাটিরাঙ্গা উপজেলায় ২টি টিসিবি ডিলারের মাধ্যমে ১৪ হাজার ৯শ ২৫ জন উপকারভোগী এসব সুবিধা পাবে। ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় স্বলপ মূল্যে টিসিবির ফ্যামিলি কার্ডধারী মধ্যে ৩০ টাকা দরে ৫ কেজি করে চাল দেওয়া হবে।

মাটিরাঙ্গা উপজেলা খাদ্য অফিস জানান বড়নাল ইউনিয়ন, বেলছড়ি ইউনিয়ন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন, মাটিরাঙ্গা পৌরসভা এই ৪টিতে টিসিবির ফ্যামিলি কার্ডধারীদের কাছে টিসিবির পণ্যর সাথে ৩০ টাকা দরে ওএমএস এর ৫কেজি চাল বিতরণ করবেন মেসার্স মুক্তি এন্টারপ্রাইজ ও তাইন্দং ইউনিয়ন, আমতলী ইউনিয়ন, গোমতি ইউনিয়ন, ৩টিতে টিসিবির ফ্যামিলি কার্ডধারীদের কাছে টিসিবির পণ্যর সাথে ওএমএস এর ৫কেজি চাল বিতরণ করবেন মেসার্স রায়হান ষ্টোর ।

টিসিবি পণ্য ও খাদ্য সামগ্রী বিতরণের সময় মাটিরাঙ্গা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  শৈলেন্দ্র লাল চাকমা, বেলছড়ি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত তদারকি কর্মকর্তা মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার মো.শরিফুল ইসলাম বিদ্যুৎ, টিসিবি ডিলার মেসার্স মুক্তি এন্টারপ্রাইজ এর স্বত্ত্বাধিকারি টিসিবি ডিলার বীর মুক্তিযোদ্ধা রইস উদ্দিন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো.জসীম উদ্দিন জয়নাল উপস্থিত ছিলেন।

এ কর্মসূচিতে টিসিবির ফ্যামিলি কার্ডধারীদের ৩০ টাকা দরে ৫ কেজি করে চাল দেওয়া হবে। এ কার্যক্রমে টিসিবির ডিলারগণ নির্ধারিত দিন ও সময়ে বিতরণ করবেন। একজন কার্ডধারী ২০০ টাকায় দুই লিটার সয়াবিন তেল, ১২০ টাকায় দুই কেজি মসুর ডাল, ও ১৫০ টাকায় ৫ কেজি চাল কিনতে পারবেন।

এইচআর