রাঙ্গুনিয়ায় ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৯:২৪ পিএম
রাঙ্গুনিয়ায় ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ২০০০ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন এসএস- ২০০০ ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বিনামূল্যে চক্ষু শিবির। লাইয়ন্স ক্লাব অব চিটাগাং রোজ ভ্যালি‍‍`র সহায়তায় শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত সরফভাটা মেহেরিয়া মাদ্রাসার হলরুমে স্থানীয় তিন শতাধিক মানুষের চক্ষু পরীক্ষা করা হয় এবং প্রয়োজনীয় চিকিৎসাপত্র দেয়া হয়।

সকালে এই চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন সরফভাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান মুজিবুল ইসলাম সরফী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ জমির, মো. শহিদুল্লাহ, প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. জসিম উদ্দিন, সংগঠনের সভাপতি কামরুল হাসান, সহ সভাপতি প্রফেসর মোহাম্মদ হাসান, সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন , সহ সাধারণ সম্পাদক মোরশেদ কামাল তালুকদার, অর্থ সম্পাদক শফিকুল ইসলাম, মোহাম্মদ হাসান, মোজাহেরুল ইসলাম, মাসুকুল ইসলাম, মো. বখতিয়ার, মোহাম্মদ পারভেজ, মোহাম্মদ মিনার, মাষ্টার আবু তাহের , মো. এনাম, প্রদীপ কুমার, শফিউল আলম, মোহাম্মদ রাশেদ, বদিউল আলম ও জাসেদ চৌধুরী। 

উদ্বোধন শেষে ৫ জনের বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক ও নার্সদের সহায়তায় ক্যাম্পে সেবা কার্যক্রম চালানো হয়৷ যেখানে স্বতস্ফূর্তভাবে বিভিন্ন বয়সী নারী-পুরুষরা চিকিৎসা সেবা নিতে ভীড় করেন।

২০২০ সালে সরফভাটা এসএস-২০০০ ফ্রেন্ডস গ্রুপ প্রতিষ্ঠার পর থেকে নিয়মিত ত্রাণ সহায়তা, খতনা ক্যাম্প, অগ্নিদুর্গতদের সহায়তা, ইফতার সামগ্রী বিতরণ, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের আর্থিক অনুদানসহ নানা সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আরএস