যশোরে মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ৪ দিনব্যাপী আর্ট ক্যাম্প

যশোর প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৩:৪৮ পিএম
যশোরে মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ৪ দিনব্যাপী আর্ট ক্যাম্প

যশোরে আজ থেকে শুরু হয়েছে ৪দিন ব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশে স্মরণে ইন্দোবাংলা যৌথ চিত্র প্রদর্শনী ও আর্ট ক্যাম্প।

শুক্রবার শহরের সার্কিট হাউজ রোড এলাকায় প্রাচ্যসংঘ আকাদেমির গ্যালারিতে এ প্রদর্শনীর উদ্বোধন করেন যশোরের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

প্রদর্শনীর আয়োজক কমিটির আহ্বায়ক তাপস কুমার বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) মিডিয়া স্ট্যাডিজ এন্ড জার্নালিজম বিভাগের সহকারী অধ্যাপক প্রখ্যাত চিত্রশিল্পী এ এফ এম মনিরুজ্জামান, প্রাচ্য আ্যাকাডেমির অধ্যক্ষ বিশিষ্ট গীতিকার ও কণ্ঠশিল্পী আশরাফ হোসেন, ভারতের পশ্চিমবঙ্গের চিত্র-অঙ্গন এর প্রতিষ্ঠাতা চিত্রশিল্পী স্বপন দেবনাথ ও আসামের প্রখ্যাত চিত্রশিল্পী আফতার আলী রাজ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- প্রাচ্যসংঘ যশোরের প্রতিষ্ঠাতা লেখক, গবেষক সাংবাদিক কবি বেনজীন খান।

এর আগে সকাল ৯ টায় প্রাচ্যসংঘ যশোর ক্যাম্পাসে আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন ইউল্যাব এর সহকারী অধ্যাপক এ এফ এম মনিরুজ্জামান। আর্ট ক্যাম্পে ভারত ও বাংলাদেশের ২৫ জন শিল্পী অংশ গ্রহণ করছে। আর্ট ক্যাম্পে অংশ গ্রহণকারী শিল্পীদের চিত্রকর্মও এই প্রদর্শনীতে স্থান পাচ্ছে।

ইএইচ