হোসেনপুরে মসজিদের ওযুখানা থেকে নবজাতক উদ্ধার

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৪:১২ পিএম
হোসেনপুরে মসজিদের ওযুখানা থেকে নবজাতক উদ্ধার

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার শাহেদল ইউনিয়নের বাসুরচর পূর্ব পাড়া গ্রামের নুরে এলাহি জামে মসজিদের ওযুখানায় অজ্ঞাত পরিচয় এক ফুটফুটে নবজাতক ছেলে শিশু পাওয়া গেছে।

বৃহস্পতিবার স্থানীয় লোকজনের সহযোগিতায় হোসেনপুর থানা পুলিশ বাচ্চাটিকে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এদিকে ফুটফুটে নবজাতককে দত্তক নিতে সকাল থেকে কমপক্ষে শতাধিক দম্পতি হাসপাতালে ভিড় জমিয়েছেন। খবর পেয়ে কিশোরগঞ্জের পুলিশ সুপার শেখ রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিদ্রা মণ্ডলসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে এসে নবজাতকের খোঁজ খবর নেন এবং বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

উপজেলার শাহেদল ইউপি চেয়ারম্যান মো. ফিরোজ উদ্দিন জানান, যে কোনো অনৈতিক সম্পর্কের জেরে জন্ম নেয়া ওই নবজাতকটি মাহে রমজানে এমন নির্মমতার শিকার হয়েছে। যা খুবই অমানবিক।

হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জিকো জানান, খবর পেয়ে তিনি দ্রুত হাসপাতালের জরুরি বিভাগে ছুটে যান এবং বাচ্চাটিকে প্রাথমিক চিকিৎসা দেন। পরে নিবিড় পরিচর্যার জন্য নবজাতককে কেবিনে স্থানান্তরসহ নতুন কাপড় চোপড় ও খাবারের জন্য দুধের ব্যবস্থা করেন। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে কিশোরগঞ্জের পুলিশ সুপার শেখ মোহাম্মদ রাসেল ও হোসেনপুর থানার অফিসার ইনচার্জ নাহিদ হাসান সুমন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই ফুটফুটে নিষ্পাপ শিশুর অভিভাবকদের খোঁজে পুলিশের পাশাপাশি অন্যান্য সংস্থার সদস্যরাও সক্রিয় রয়েছেন।

ইএইচ