থানচিতে বিশ্ব মা দিবস পালিত

থানচি (বান্দরবান) প্রতিনিধি: প্রকাশিত: মে ১২, ২০২৪, ০১:০২ পিএম
থানচিতে বিশ্ব মা দিবস পালিত

আজ আন্তর্জাতিক মা দিবস। পৃথিবীর সকল মায়ের শ্রদ্ধা নিবেদনের জন্য বিশেষ দিন। এই দিবসে উপলক্ষ্যে বান্দরবানের থানচিতে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব মা দিবস পালন করা হয়েছে।

রোববার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় উপজেলা মিলনায়তন সভা কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজনে বিশ্ব মা দিবস পালন করা হয়।

বিশ্ব মা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা সমাজসেবা অফিসার পারভেজ ভুঁইয়া।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, থানচি থানা অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত মোঃ মির্জা জহির উদ্দিন, প্রেসক্লাব সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা খালেদ মোঃ মোজাহিদ হাসান, উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ দাস গুপ্ত, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক ব্যবস্থাপক, জমিরউদ্দিন প্রমুখ।

এছাড়া উপজেলা প্রশাসনের ন্যস্ত সকল সরকারি বেসরকারি দপ্তরে কর্মকর্তা-কর্মচারী, নারী উন্নয়ন ফোরামের সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, মায়ের সম্মান ও শ্রদ্ধা জানানো বিশেষ দিন আজ। যদিও মায়ের শ্রদ্ধা ও সম্মান জানাতে কোন দিন ক্ষণ প্রয়োজন হয় না। মা সন্তানের উত্তম আশ্রয়স্থল এবং মায়ের স্নেহ-মায়া-মমতা ও ভালবাসা নিঃস্বার্থ। মা মা-ই, মায়ের তুলনা হয় না। এই দিনে আমাদের মনে করিয়ে দেয়, সন্তান হিসেবে আমাদের মায়ের প্রতি দায়িত্ব ও সম্মানের কথা। তাই আমরা সবাই মায়ের প্রতি ভালোবাসার ও সম্মান দেখানোর উচিত।

বিআরইউ