খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: মে ১২, ২০২৪, ০৪:১১ পিএম
খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালের দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বিশ্ব মা দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এ সময় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. তফিকুল আলম, খাগড়াছড়ি মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুস্মিতা খীসা, খাগড়াছড়ি জেলা সমাজ সেবা অফিসার মো. জসিম উদ্দিন বক্তব্য দেন।

আলোচনা সভায় বিশ্ব মা দিবসে মায়ের প্রতি শ্রদ্ধা-সম্মান জানিয়ে বক্তারা মায়ের মহিমা স্মৃতি চারণ করেন। মায়েদের নিঃস্বার্থ ভালোবাসার উদাহরণ দেন। একজন মা নিজে না খেয়ে তার সন্তানকে খাওয়ান। রৌদ বৃষ্টি সব কিছুকেই উপেক্ষা করে সন্তানের জন্য উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা করেন এক মাত্র মা।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, মানবিক অনুভূতিতে জড়িয়ে থাকে মায়ের নাম। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের সবশেষ আশ্রয়স্থল মা নামের ওই মমতাময়ী নারীর আঁচল। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বব্যাপী বিশেষ মর্যাদায় পালিত হয় বিশ্ব মা দিবস।

প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান খাগড়াছড়ি মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে ৫০ জন মাকে আর্থিক সম্মানী তুলে দেন।

ইএইচ