লিগ্যাল এইডের বিনামূল্যে আইনি সেবা জনগণকে জানাতে হবে: যুগ্ম জজ

হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মে ১২, ২০২৪, ০৯:২২ পিএম
লিগ্যাল এইডের বিনামূল্যে আইনি সেবা জনগণকে জানাতে হবে: যুগ্ম জজ

‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে হবিগঞ্জ জেলার সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বিনামূল্যে আইনি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে জেলা লিগ্যাল এইড হবিগঞ্জের আয়োজনে ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার ভূমিকা বিষয়ক সচেতনতা মূলক সভা হবিগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ সম্পা জাহান।

তিনি বলেন, লিগ্যাল এইড কী এখনো অনেকেই বোঝেন না। লিগ্যাল এইড অসহায় ও সাধারণকে বিনা টাকায় আইনি সহায়তা দিয়ে থাকে। লিগ্যাল এইডের মাধ্যমে অসংখ্য মামলা-মোকদ্দমা দায়ের হয়েছে, এবং দুপক্ষের মাঝে সমাধান করে দেয়া হচ্ছে, এতে যেমন দুপক্ষের এই উপকার হয়েছে তেমনি অসংখ্য মামলা-মোকদ্দমা ও হয়রানি থেকে মুক্তি পেয়েছেন। এতে মামলা-মোকাদ্দার জট কমেছে।

এ বিষয়গুলো মিডিয়ার মাধ্যমে সম্প্রচার করে মানুষের দোরগোড়ায় পৌঁছে আপনাদের সহযোগিতা অপরিসীম। আশা করি আপনাদের সহযোগিতায় লিগ্যাল এইডের কার্যক্রমের বিষয়গুলো উঠে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সভাপতি রাসেল চৌধুরী, সেক্রেটারি পাভেল খাঁন চৌধুরী, সাবেক সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন ইকবাল, গোলাম মোস্তফা রফিক, মো. শাবান মিয়া, মো. ফজলুর রহমান, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সোয়েব চৌধুরী, অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ প্রদীপ দাশ সাগর, সৈয়দ মশিউর রহমান, ইলিয়াস আলী মাসুক, নায়েব হোসাইন, জাকারিয়া চৌধুরী, আশরাফুল ইসলাম কোহিনুর, জাহাঙ্গীর আলম, রুবেল আহমেদসহ ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

ইএইচ