জিপিএ-৫ পেয়ে যমজ ২ বোনের চমক, একজন হতে চান প্রকৌশলী অন্যজন চিকিৎসক

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: প্রকাশিত: মে ১৬, ২০২৪, ১০:১৩ এএম
জিপিএ-৫ পেয়ে যমজ ২ বোনের চমক, একজন হতে চান প্রকৌশলী অন্যজন চিকিৎসক

রাঙামাটির কাপ্তাই উপজেলার নৌবাহিনী স্কুল এন্ড কলেজ থেকে ২০২৪ এর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ অর্জন করেছে যমজ দুইবোন। তাদের নাম হ্লাহ্লাসিং চৌধুরী এবং হ্লাহ্লাচিং চৌধুরী। তারা দুজনই বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া হেডম্যান পাড়ার বাসিন্দা তারা। তাঁদের পিতা মংচিং চৌধুরী একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য এবং মা মাথুইচিং মারমা বাঙালহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

দুই যমজ কন্যার জিপিএ-৫ অর্জনে খুশী তাঁদের পরিবার। তাঁদের মা মাথুইচিং মারমা এই প্রতিবেদককে জানান, আমার এই যমজ দুই মেয়ের এই অর্জনে আমরা ভীষণ খুশী। এই অর্জনে তিনি এবং মেয়েদের পিতার সংগ্রামের কথা তুলে ধরেন। বিশেষ করে মেয়েদের লেখাপড়ার সুবিধার জন্য তাঁদের পিতা হেডম্যান এর দায়িত্ব পর্যন্ত ছেড়ে দিয়েছেন বলে তিনি জানান।

মেয়েদের লেখাপড়ার সুবিধার্তে তাঁদের বাবা মংচিং চৌধুরী মেয়েদের নিয়ে কাপ্তাইয়ে আলাদা বাসায় থাকতেন। আজ দুই মেয়ের জিপিএ-৫ অর্জনে তাদের সেই কষ্ট সার্থক হয়েছে বলে তিনি অনুভূতি প্রকাশ করেন। এছাড়া মেয়েদের এই অর্জনে কাপ্তাই নৌবাহিনী স্কুলের শিক্ষকরাও অনেক অবদান রেখেছেন বলে তিনি জানান।

এজন্য তাঁদের শিক্ষকদেরও তিনি পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন। এদিকে যমজ দুই কন্যার ভবিষ্যতের ইচ্ছার বিষয়ে জানতে চাইলে মা মাথুইচিং জানান, এক মেয়েকে ডাক্তার এবং এক মেয়েকে ইঞ্জিনিয়ার করার স্বপ্ন রয়েছে তাঁদের। এছাড়া যমজ দুই কন্যার আরেক জন ভাই রয়েছে। তার নাম সুইমচিং চৌধুরী। সে বর্তমানে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে এমএসসি করছে।

কাপ্তাই উপজেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মাহামুদ হাসান জানান, কাপ্তাই নৌবাহিনী স্কুলের দুই যমজ শিক্ষার্থীর জিপিএ-৫ অর্জনে আমরা অনেক আনন্দিত। আমরা তাদের জন্য দোয়া করি ভবিষ্যতে যেন এই সফলতা অব্যাহত থাকে।

বিআরইউ