সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশনে দেশসেরা রাউজান উপজেলা

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৫:১৭ পিএম
সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশনে দেশসেরা রাউজান উপজেলা

চট্টগ্রামের রাউজান উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় বেসরকারি চাকরিজীবী, ইমাম সমাজ, শিক্ষক সমাজ, ব্যবসায়ী, মধ্যবিত্ত শ্রেণি, পরিবহন শ্রমিক থেকে শুরু করে দিনমজুর পর্যন্ত পেনশন স্কিমের আওতায় আসতে রেজিস্ট্রেশন সম্পন্ন করছেন।

উপজেলা প্রশাসন জনসাধারণ ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজনকে নিয়ে সর্বজনীন পেনশন স্কিমের নানাবিধ উপকারিতা জানাতে ১৪টি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে অবহিতকরণ সভা করেছেন।

লিফলেট বিতরণ, ইমাম সমাবেশ, ইউনিয়ন ডিজিটাল সেন্টারে সর্বজনীন পেনশন স্কিম হেল্প ডেস্ক স্থাপন, সকল ইউনিয়ন ভূমি অফিসে হেল্প ডেস্ক স্থাপন এবং বিভিন্ন গ্রোথ সেন্টারে স্পট রেজিস্ট্রেশন কার্যক্রম হাতে নিয়ে উপজেলা প্রশাসন রেজিস্ট্রেশন কার্যক্রম বেগবান করছেন।

স্থানীয় সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন কার্যক্রম বেগবান করতে পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নির্দেশনা দিয়েছেন এবং বিভিন্ন অবহিতকরণ সভায় বক্তব্য দিয়ে জনসাধারণকে অনুপ্রাণিত করেছেন।

স্থানীয় পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান স্থানীয়ভাবে মাইকিং, অবহিতকরণ সভা ও লিফলেট বিতরণ করে জনসাধারণকে এই বিষয়ে উদ্বুদ্ধ করছেন।

উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা বলেন, রাউজানে সর্বজনীন পেনশন স্কিন রেজিস্ট্রেশনে যে সাড়া পাওয়া গেছে, সেটি উৎসাহ ব্যঞ্জক। এই পর্যন্ত আমরা ৪০০০ রেজিস্ট্রেশন সম্পন্ন করেছি। সামনের দিনগুলোয় সর্বজনীন পেনশনে আগ্রহী মানুষের সংখ্যা আরও বাড়বে।

ইএইচ