সংরক্ষিত ইউপি সদস্য থেকে ভাইস চেয়ারম্যান হলেন রীনা

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৭:১৫ পিএম
সংরক্ষিত ইউপি সদস্য থেকে ভাইস চেয়ারম্যান হলেন রীনা

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে ঝালকাঠির নলছিটি উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন দপদপিয়া ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের চারবারের সংরক্ষিত ইউপি সদস্য থেকে সদ্য পদত্যাগ করা আয়শা আক্তার রীনা।

গত ২১ মে বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুস ছালেক।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২য় ধাপে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় ১৪৭টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুই উপজেলায় মোট প্রার্থী ছিল ২৩ জন। যার মধ্যে ঝালকাঠি সদরে ৯ জন ও নলছিটিতে ১৪ জন।

ঝালকাঠি সদরে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এছাড়াও নলছিটি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নলছিটিতে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে আয়শা আক্তার রীনা কলস প্রতীক নিয়ে ২৪ হাজার ৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী প্রজাপতি প্রতীকের মোর্শেদা লস্কর পেয়েছেন ১৪ হাজার ২২ ভোট। নলছিটিতে ১ লাখ ৬৮ হাজার ৬৭৪ জন ভোটার ছিল।

এ বিষয়ে আয়শা আক্তার রীনা বলেন, ‘আমি গত দিনে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছি। নলছিটিবাসীর ভালোবাসায় এবার উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছি। গরীব মেহনতি মানুষের যাতে সেবা করতে পারি সেজন্য সকলের দোয়া কামনা করছি।

ইএইচ