সিলেটের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

সিলেট ব্যুরো প্রকাশিত: মে ৩১, ২০২৪, ১২:৪৬ এএম
সিলেটের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সিলেটের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে উপজেলা প্রশাসন।

সিলেটের উল্লেখযোগ্য পর্যটনকেন্দ্রগুলো হচ্ছে- গোয়াইনঘাটের জাফলং, রাতারগুল, বিছানাকান্দি ও সংগ্রামপুঞ্জি ঝর্ণা, কোম্পানীগঞ্জের সাদাপাথর এবং জৈন্তাপুরের লালাখাল ও ডিবির হাওর।

বিষয়টি নিশ্চিত করে ট্যুরিস্ট পুলিশ সিলেট রিজিয়নের পরিদর্শক আখতার হোসেন জানান, বন্যার সামগ্রিক অবস্থার প্রেক্ষিতে সিলেটের সবকটি পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা সব সময় পর্যটকদের জানমাল রক্ষায় নিয়োজিত থাকি। যেহেতু সিলেটে উজানের ঢল নেমে পানি বৃদ্ধি পাচ্ছে, সেহেতু আমরা ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে এই মুহূর্তে পর্যটকদের নিরুৎসাহিত করবো, যাতে তারা এই অবস্থায় পর্যটন কেন্দ্রগুলোতে না আসেন।

প্রসঙ্গত, সিলেটে আকস্মিক বন্যা পরিস্থিতির কারণে সিলেটের ৫টি উপজেলায় (গোয়াইনঘাট, জকিগঞ্জ, জৈন্তাপুর, কানাইঘাট ও কোম্পানীগঞ্জ) মোট ২১৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

কোম্পানিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুনজিত কুমার চন্দ বলেন, বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাদাপাথর পর্যটন ঘাটসহ সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে।

 সিসিক কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

 টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি দেখা দেওয়ায় জরুরি সভা করেছে সিলেট সিটি করপোরেশন। আজ নগর ভবনে সভায় নগরীর কয়েকটি ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে সেগুলোতে আশ্রয়কেন্দ্র খোলার সিদ্ধান্ত হয়। সভায় জনস্বার্থে সিলেট সিটি করপোরেশনের বিদ্যুৎ, পানি, স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা শাখার সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়।

সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানান, সিসিক মেয়র মো. আনোরুারুজ্জামান চৌধুরী বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করায় তিনি ভারপ্রাপ্ত মেয়র মখলিছুর রহমান কামরানের সঙ্গে আলোচনা করে জরুরি সভা আহ্বানের নির্দেশনা প্রদান করেন।

ইএইচ