ফেনীতে দৈনিক আমার সংবাদের একযুগে পদার্পণ উদযাপন

ফেনী প্রতিনিধি প্রকাশিত: মে ৩১, ২০২৪, ০২:২৫ পিএম
ফেনীতে দৈনিক আমার সংবাদের একযুগে পদার্পণ উদযাপন

দৈনিক আমার সংবাদের একযুগে পদার্পণ অনুষ্ঠান বৃহস্পতিবার বিকালে ফেনী প্রেসক্লাব ভবনে কেক কাটা ও আলোচনা সভার মধ্যদিয়ে জমকালো আয়োজনে উদযাপন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহাম্মদ চৌধুরী নাসিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারি ও ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার মো. জাকির হাসান, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

আমার সংবাদ পাঠক ফোরাম ফেনীর আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক এম. শাহজাহান সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সাবেক সভাপতি ও বাসসের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ তানভীর আলাদীন, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুকদেব নাথ তপন।

ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি জসিম মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন ফেনী- জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পার্থপাল চৌধুরী, ফেনী জেলা আইনজীবী সমিতির যুগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমদাদুল হক।

শুরুতে স্বাগত বক্তব্য দেন- আমার সংবাদের ফেনী জেলা প্রতিনিধি ও ফেনী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এসএম ইউসুফ আলী। এতে আরও বক্তব্য দেন- স্থানীয় দৈনিক আমার ফেনীর সম্পাদক জমির উদ্দিন বেগ, সময় টিভির সহযোগী সিনিয়র রিপোর্টার আতিয়ার হাওলাদার সজল প্রমুখ।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি একেএম আবদুর রহিম, সাবেক সাধারণ সম্পাদক আরিফুর রহমান, এনএন জীবন, রাজন দেবনাথ, দৈনিক নয়া পয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারী, বেসরকারি টেলিভিশন চ্যানেল নিউজ ২৪ প্রতিনিধি নজির আহম্মদ রতন, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের জেলা সভাপতি শাহজালাল ভুঁইয়া, মানবজমিন প্রতিনিধি নাজমুল হক শামীম, দীপ্ত টিভি প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন, একাত্তর টিভি প্রতিনিধি নুরুজ্জামান সুমন, বণিক বার্তা প্রতিনিধি নুর উল্লাহ কায়সার, দেশ রুপান্তর প্রতিনিধি সফি উল্লাহ রিপন, ইনডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি সমির উদ্দিন ভূঞা, এখন টিভির প্রতিনিধি সোলায়মান হাজারি ডালিম, ফেনী সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জহিরুল হক মিলন, কোষাধ্যক্ষ সৈয়দ মনির আহাম্মদ, লেখক ও সাংবাদিক কিশান মোশাররফ, পাক্ষিক ছাগলনাইয়া সম্পাদক জাহাঙ্গীর কবির লিটন, ডিজিটাল সময়ের সহযোগী সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, এশিয়ান এইজের প্রতিনিধি শাহাদাত হোসেন, বাংলাদেশ টুডে প্রতিনিধি কামাল উদ্দিন, দিনকাল প্রতিনিধি মফিজুর রহমান, দৈনিক ফেনীর সময়ের চিফ রিপোর্টার আরিফ আজম, মোহনা টিভির প্রতিনিধি তোফায়েল আহমেদ নিলয়, গ্লোবাল টিভি প্রতিনিধি রফিকুল ইসলাম, সোনাগাজী প্রেসক্লাবের সাবেক সভাপতি গাজী হানিফ, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ তাহের পণ্ডিত, ইত্তেফাক প্রতিনিধি (ডিজিটাল) এম এ আকাশ, যুগান্তর প্রতিনিধি আবদুর রহিম, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন জেলা কমিটির সাবেক সভাপতি মোস্তফা কামাল বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক মীর হোসেন রাসেল, দুলাল তালুকদার, ভোরের দর্পণ প্রতিনিধি হাবিব মিয়াজী, আনন্দ বাজার প্রতিনিধি কামরুল হাসান নিরব, আমার সংবাদ ছাগলনাইয়া প্রতিনিধি শেখ রাসেল, দাগনভূঞা প্রতিনিধি আজহারুল হকসহ বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন আহাম্মদ চৌধুরী নাসিম দৈনিক আমার সংবাদকে ধন্যবাদ জানিয়ে বলেন, ফেনী সাংবাদিকতার মহিরুহ। এই জেলায় অনেক সাংবাদিক জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন। এদের মধ্যে হাবিবুল্লাহ বাহার চৌধুরী, জহুর হোসেন চৌধুরী, এবিএম মুসা, গিয়াসকামাল চৌধুরী, ইকবাল সোবহান চৌধুরী অন্যতম। এখনও ফেনীর অনেকে জাতীয় পর্যায়ে নেতৃত্বে রয়েছেন। ফেনীর উন্নয়নে জাতীয় ও স্থানীয় পর্যায়ে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখতে হবে। সমাজের সবসমস্যা একদিনে সমাধান হবেনা। গণমাধ্যমে সমস্যা তুলে ধরার মাধ্যমে জনপ্রতিনিধিদের দৃষ্টিগোচর করতে হবে।

এ সময় ফেনী প্রেসক্লাবের কমিটির বিষয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি আশা করি সাংবাদিকেরা সকল ভেদাভেদ ভুলে প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক একটি নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের জন্য প্রস্তুত হবেন। ফেনী প্রেসক্লাবের নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আপনাদেরকে সার্বিক সহযোগিতা করবেন সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, এই সাংবাদিকতা পেশাটি সম্মানের ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বিগত ২০ বছর ধরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন। এই সময়ে আমাদের ফেনীতে কোন সাংবাদিক লাঞ্ছিত হতে হয়নি। সাংবাদিকদের কাছে আমার অনুরোধ, আমরা যারা রাজনীতি করি আমরা কেউই ভুলের ঊর্ধ্বে নই। ফেনীর ভাবমূর্তি ক্ষুণ্ন হয় বা আমাদের সম্মান নষ্ট হয় এমন সংবাদ পরিবেশন থেকে আপনারা বিরত থাকবেন। আপনাদের সহযোগিতার কারণে আমি আজকে এই জায়গায় আসতে পেরেছি।

ফেনী প্রেসক্লাবের কমিটি গঠন প্রসঙ্গে নিজাম হাজারী বলেন, আপনারা সাংবাদিকেরা সবাই ঐক্যবদ্ধভাবে বসেন এবং প্রেসক্লাবের নির্বাচনের আয়োজন সম্পন্ন করেন। আমি অতীতেও আপনাদের সাথে ছিলাম আগামীতেও আপনাদের পাশে থেকে ফেনীর উন্নয়নে কাজ করতে চাই।

ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, বর্তমানে আমাদের ফেনীতে সাংবাদিকদের মধ্যে কোন গ্রুপিং নেই। অন্য জেলার সাংবাদিকদের তুলনায় আমাদের ফেনীর সাংবাদিকেরা এগিয়ে যাচ্ছে। ফেনী পৌরসভার সকল উন্নয়নসমূহ আমাদের সাংবাদিকবৃন্দরা আন্তরিকতার সহিত জনগণের কাছে তুলে ধরেন। পৌর মেয়র উপস্থিত সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে ফেনীর উন্নয়নে পাশে থাকার জন্য আহ্বান জানান।

ইএইচ