দেলদুয়ারে ক্ষুদ্র কুটির শিল্প ও হস্তশিল্পের প্রসারে বাণিজ্য প্রতিমন্ত্রীর মতবিনিময়

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: জুন ১, ২০২৪, ০৬:৩৬ পিএম
দেলদুয়ারে ক্ষুদ্র কুটির শিল্প ও হস্তশিল্পের প্রসারে বাণিজ্য প্রতিমন্ত্রীর মতবিনিময়

টাঙ্গাইলের দেলদুয়ারে হস্তশিল্প উদ্যোক্তা, কারিগর ও অংশীজনদের অংশগ্রহণে বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে দেলদুয়ার উপজেলা প্রশাসনের আয়োজনে পাথরাইল বাজারের তাঁতপল্লী মার্কেটে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ক্ষুদ্র কুটির শিল্প ও হস্তশিল্পের প্রসারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয় কাজ করছে। এ শিল্পের প্রসার ঘটানো গেলে এর সাথে জড়িত উদ্যোক্তা ও কারিগররা লাভবান হওয়ার পাশাপাশি নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে। বাণিজ্য মন্ত্রণালয় একটা উদ্যোগ নিয়েছে তাদেরকে কীভাবে অনলাইনে প্লাটফর্ম ও বিভিন্ন মেলার মাধ্যমে উৎপাদিত পণ্য শুধু দেশে না সারা বিশ্বে পৌঁছে  দিতে পারি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সবসময়ই বলেন ব্যবসা করবে ব্যবসায়ীরা সরকার তার সহযোগিতা করবে। পাথরাইলকে কিছু দিনের মধ্যে পৌরসভা করা হবে এতে করে সৃষ্টি হবে কর্মসংস্থানেরও।

দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা পারভিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান  মাহমুদুল  হাসান মারুফ, সভাপতি অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনারস অব বাংলাদেশ  ড. মানতাশা  আহমেদ, উপজেলা  আওয়ামী লীগের  সভাপতি মো. ফজলুল হক।

এ সময় হস্তশিল্প উদ্যোক্তা, কারিগর ও বিভিন্ন শ্রেণি ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইএইচ