ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুন ৩, ২০২৪, ০২:৫৮ পিএম
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

কিশোরগঞ্জে ভুল চিকিৎসায় সামীম ইয়াসার আফফান নামের সাড়ে চার বছর বয়সী এক শিশুর মৃত্যুর ঘটনায় মেডিল্যাব হেলথ সেন্টার লিমিটেডের দুই ডাক্তারের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিশু অধিকার সুরক্ষা মঞ্চ, পরিবার ও বিক্ষুব্ধ এলাকাবাসী।

সোমবার সকালে কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অভিযুক্ত দুই চিকিৎসক হলেন- জেলা শহরের মেডিল্যাব হেলথ সেন্টার লিমিটেডের নাক, কান, গলা বিশেষজ্ঞ মুহাম্মদ তৌফিকুল ইসলাম সুমন ও অ্যানেস্থেসিয়া বিশেষজ্ঞ মো. আবু তাহের মিয়া।

মানববন্ধনে বক্তব্য দেন- শিশু অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক প্রাচুর্য হাসান অর্চি, কিশোরগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইসমাইল হোসেন ইদু, নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক শেখ সেলিম কবির, কিশোরগঞ্জ জেলা মহিলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট মায়া ভৌমিক, ও নিহত শিশুটির চাচা ইফতেখারুল আলম পারভেজ প্রমুখ।

এ মানববন্ধনে অংশ নেন নিহত শিশুটির বাবা সারোয়ার জাহান উপল, মা আফসারা মুনা, দাদা হোসেন সারোয়ার লিটনসহ আইনজীবী, ব্যবসায়ী শিক্ষার্থীসহ এলাকার শতাধিক মানুষ।

মানববন্ধনে শিশু অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক প্রাচুর্য হাসান অর্চি বলেন, আফফান আজকে এই মুহূর্তে শিক্ষা প্রতিষ্ঠান, খেলার মাঠ কিংবা ঘরে থাকবার কথা ছিল। অথচ কি আশ্চর্য এই খড় রোদ্রে দাঁড়িয়ে তথাকথিত ডাক্তারদের ভুলের মাশুল হিসেবে জীবন দেওয়ার পাশাপাশি আজকে আমাদের অধিকারের কথা আমাদেরকেই বলতে হচ্ছে। এটা কোন ভাবেই কাম্য নয়। ঘটে যাওয়া ঘটনা ইতোমধ্যেই নিশ্চয়ই আপনারা অনেকেই জেনেছেন। আমি তার পুনরাবৃত্তি করতে চাই না।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম জানান, ভুক্তভোগীর শিশুর পরিবারে পক্ষ থেকে দেয়া লিখিত অভিযোগটি দৃষ্টি আকর্ষণ করে ডিজি হেলথে ফরোয়ার্ড করা হয়েছে। ডিজি হেলথের পক্ষ থেকে এখনো কোনো তদন্ত আসেনি।

ইএইচ