পরিবহণ চাঁদাবাজ চক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ৪

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: জুন ৪, ২০২৪, ০৩:২২ পিএম
পরিবহণ চাঁদাবাজ চক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ৪

অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ইমরান ওরফে মাইকেলসহ চারজন পরিবহণ চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাবের অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, সোমবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন কদমতলী সিএনজি স্ট্যান্ড এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহণ থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা মো. ইমরান ওরফে মাইকেল (৪৪) সহ মোট চারজন পরিবহণ চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ইমরান ওরফে মাইকেল (৪৪), মো. অনিক হাসান ওরফে রানা (৩২), মো. সুমন মিয়া (৪২) এবং মো. আবুল খায়ের (৪২)। এ সময় তাদের কাছ থেকে আদায়কৃত চাঁদা নগদ তিন হাজার তিনশত আশি টাকা ও ১ টি প্লাস্টিকের পাইপ এবং ৩ টি লাঠি উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃতরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর দক্ষিণ কেরাণীগঞ্জ, কোতয়ালী, ও যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেল্পারদের সাথে অশোভন আচরণের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

ইএইচ