আবারও স্থগিত বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন

রাঙামাটি প্রতিনিধি প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০৩:৫১ পিএম
আবারও স্থগিত বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন আবারও স্থগিত করা হয়েছে। বৈরি আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে দ্বিতীয় দফায় নির্বাচন স্থগিত করলো নির্বাচন কমিশন।

জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন খান জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে।

এর আগে, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এ উপজেলা পরিষদের ভোট ৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে এবং সাজেকের বাঘাহাট নির্বাচনি এজেন্টদের হুমকির প্রতিবাদে শনিবার বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা (ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত) সড়ক ও নৌপথ অবরোধ পালন কর্মসূচি করছে মাচলং নির্বাচন পরিচালনা কমিটি। এ কর্মসূচি সমর্থন দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

মাচলং নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব বিপুল চাকমা জানিয়েছেন, নির্বাচন স্থগিত করায় বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ দুপুর ১২টার পর প্রত্যাহার হবে। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন না হলে আবারও অবরোধসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এদিকে অবরোধ চলাকালে বিভিন্ন স্থানের সড়কে অবরোধকারীরা গাছেরগুড়ি ফেলে এতে আগুন জ্বালিয়ে অবরোধ পালন করে। এছাড়া বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে অবরোধকারীরা একটি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে বলে জানা গেছে।

ইএইচ