চৌগাছায় কৃষকের তিন গরু চুরি

চৌগাছা (যশোর) প্রতিনিধি প্রকাশিত: জুন ৯, ২০২৪, ০৬:০৫ পিএম
চৌগাছায় কৃষকের তিন গরু চুরি

যশোরের চৌগাছায় আবারো এক কৃষকের গোয়াল ঘর থেকে তিনটি গরু চুরি হয়েছে। এ ঘটনায় কৃষকের পরিবারে চলছে শোকের মাতম।

রোববার ভোররাতে উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের বাদেখড়িঞ্চা গ্রামের মৃত ইনতাজ মুন্সির ছেলে জহুরুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে।

জহুরুল ইসলাম জানান, তিনি পেশায় এক জন কৃষক। গাভীটির দুধ বিক্রি করে সংসারে বাড়তি আয় হতো। সম্প্রতি তিনি অনেক কষ্ট করে একটি পাকা গোয়াল ঘর নির্মাণ করেছেন। সেখানে তিনি গরু পালন শুরু করেছেন। তার গোয়াল ঘরে ১টি উন্নত জাতের গাভি, একটি বকনা, একটি এঁড়ে ছিল। এঁড়েটি সন্তানদের আকিকা দেওয়ার জন্য রেখেছিলাম। এ বছর কুরবানির পরের দিন আকিকা দিতে চেয়ে ছিলাম। পাশের বিভিন্ন গ্রামে গরু চুরি হচ্ছে তাই রাত জেগে পাহারা দিতাম। ঘটনার দিন আমি রাত সাড়ে বারোটা পর্যন্ত জেগে ছিলাম। পরে আমার স্ত্রী রাত আড়াইটা পর্যন্ত জেগে গরু পাহারা দেই। রাত আড়াইটার দিকে গরুর খাবার দিয়ে সে ঘুমিয়ে পড়ে। ভোরবেলা ঘুম থেকে উঠে গরুর গোয়ালে গিয়ে দেখেন চোরেরা গোয়াল ঘরের সব তালা ভেঙ্গে ৩টি গরুই নিয়ে গেছে। বিভিন্ন জাগায় অনেক খোঁজাখুঁজি করেও গরুর কোন সন্ধান পাননি।

তিনি বলেন, আমি এখন পথের ফকির হয়ে গেছি। চুরি হওয়া গরুগুলোর আনুমানিক মূল্য কমপক্ষে তিন লাখ টাকা। জহুরুল ইসলাম বলেন আমি চুরি হওয়া গরুগুলো খোঁজাখুঁজি করতে সারাদিন বিভিন্ন স্থানে ছুটাছুটি করছি। অনেকে চৌগাছা থানায় গিয়ে এ চুরির ঘটনায় একটি লিখিত অভিযোগ দায়ের করার জন্য বলছেন। থানায় অভিযোগ করে কি হবে আমার যে ক্ষতি হয়েছে তাকে আমি পথের ফকির হয়ে গেছি।

চৌগাছা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চোরদের আটকের ব্যাপারে জোর তৎপরতা চলছে।

ইএইচ