ইটনায় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: জুন ১১, ২০২৪, ০৭:২০ পিএম
ইটনায় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

কিশোরগঞ্জ জেলার দুর্নীতি দমন কমিশনের আয়োজনে সুবিশাল হাওড় অঞ্চলে ইটনা উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হল রুমে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ইটনা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রওশন আলী রশোর সভাপতিত্বে ও মো. ফজলুর রহমান, সাবেক প্রধান শিক্ষক ইটনা উচ্চ বালিকা বিদ্যালয়ের সঞ্চালনায় শিক্ষামূলক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চৌধুরী কামরুল হাসান চেয়ারম্যান উপজেলা পরিষদ ইটনা ও মো. নাহিদ হাসান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইটনা, মুহাম্মদ মাহথী সহকারী পরিচালক জেলা দুর্নীতি দমন কমিশন কিশোরগঞ্জের উপস্থিতিতে সততা স্টোরের সদস্য ও ইটনা মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন, ইটনা উচ্চ বালিকা বিদ্যালয় ও বাদলা ইউপির থানেশ্বর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও ছাত্র-ছাত্রীরা বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রথম ধাপের মধ্যে বিষয়বস্তু ছিল দুর্নীতি দমনে আইনেই যথেষ্ট মূল্যবোধ ও দেশ প্রেমের অভাবেই দুর্নীতি ঘটে।

দ্বিতীয় ধাপে ছিল প্রযুক্তি সর্বোচ্চ দুর্নীতি মুক্ত সমাজ ব্যবস্থা রাখতে পারে। দ্বিতীয় ধাপে অংশগ্রহণকারী ইটনা মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন, ইটনা বালিকা উচ্চ বিদ্যালয় ও থানেশ্বর স্কুল এন্ড কলেজ অংশগ্রহণকারী ছাত্র/ছাত্রীদের মধ্যে ও বিজয়ী থানেশ্বর স্কুল এন্ড কলেজের ও ইটনা উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বিচারকের দায়িত্ব পালন করেন উজ্জ্বল সাহা ইটনা উপজেলা কৃষি কর্মকর্তা, তন্ময় রায় প্রভাষক রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরকারি কলেজ ইটনা ও মো. জসিম উদ্দিন বিভাগীয় প্রধান প্রকৌশলী ইটনা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ।

সার্বিক সহযোগিতায় ছিলেন ইটনা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সবশেষে উপস্থিতিগণ বক্তব্য দেওয়ার পর সভাপতি সাহেব অনুষ্ঠিত আলোচনা ও বিতর্ক প্রতিযোগিতা সমাপ্তি ঘোষণা করেন।  

ইএইচ