ঘোড়াঘাটে যাত্রীবাহী ভ্যানে গরুবাহী নসিমনের ধাক্কা, নিহত-১

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৩:১১ পিএম
ঘোড়াঘাটে যাত্রীবাহী ভ্যানে গরুবাহী নসিমনের ধাক্কা, নিহত-১

দিনাজপুরের ঘোড়াঘাটে ইঞ্জিনচালিত যাত্রীবাহী ভ্যানে গরুবাহী নসিমনের ধাক্কায় আলতাব হোসেন (৪৫) নামে ভ্যানযাত্রী নিহত রয়েছে এবং গুরুতর আহত হয়েছে নসিমনে থাকা ৬ জন গরু ব্যবসায়ী।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ গিয়ে আহতদেরকে উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। নিহত ও আহত সকলে রানীগঞ্জ বাজারে গরুর হাটে যাচ্ছিলেন কুরবানির গরু কেনা-বেচা করতে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর সাড়ে ১২টায় উপজেলার রানীগঞ্জ বাজারের দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ব্যাক অফিস সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ভ্যানযাত্রী আলতাব হোসেন দিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদার ইউনিয়নের ষষ্ঠীপাড়া গ্রামের রহমান আলীর ছেলে।

অপরদিকে হাসপাতালে ভর্তি গুরুতর আহতরা হলেন, বিরামপুর উপজেলার কসবা গ্রামের মৃত হাফিজউদ্দীনের ছেলে ফারুক ইসলঅম (৫০), একই গ্রামের নাসিরুদ্দীনের ছেলে ইসরাফিল (২১) ও ইমরান মিয়া (৪০), মুকন্দপুর গ্রামের রিয়াজউদ্দীনের ছেলে আঃ রশিদ (৫৫) ও রফিকুল ইসলাম (৪০) এবং নবাবগঞ্জ উপজেলার দাউদপুর শফিকুল ইসলাম (৩৩)।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, দুপুরে নবাবগঞ্জের ভাদুরিয়া বাজার থেকে ইঞ্জিনচালিত ভ্যানে কয়েকজন রানীগঞ্জ গরুহাটিতে যাচ্ছিল। একইসময় গরুবাহী একটি নসিমন ওই হাটের দিকে যাবার সময় পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই একজন মারা যায়। আহত হয় দুটি বাহনে থাকা আরো ৬ জন।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বে থাকা মেডিকেল অফিসার ডাঃ সাদিয়া আফরিন বলেন, আহত ৬ জনের মধ্যে ১ জনকে প্রাথমিক চিকিৎসা শেষ ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ৫ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে রংপুর ও বগুড়া মেডিকেলে স্থানান্তর করা হয়েছে। তাদের হাত-পা ভেঙে গেছে এবং মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় নাক-মুখ দিয়ে রক্তক্ষরণ হচ্ছিল।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, দুর্ঘটনায় পতিত দুটি বাহন আমাদের হেফাজতে আছে। মরদেহ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। নিহতের পরিবারকে খবর দিয়েছি। তারা এলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিআরইউ