রাঙামাটিতে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ: নিহত ১, আহত ৬

আমার সংবাদ ডেস্ক: প্রকাশিত: জুন ১৮, ২০২৪, ০৭:৫৬ পিএম
রাঙামাটিতে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ: নিহত ১, আহত ৬

রাঙামাটির বাঘাইছড়ির বাঘাইহাটে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৬ জন।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরের পর আধিপত্য বিস্তারে লিপ্ত থাকা উপজাতীয় আঞ্চলিক দলের দু’গ্রুপের শুরু হওয়া এই ঘটনায় অন্তত ৭ জন গুলিবিদ্ধ হয়েছে বলে নিশ্চিত করে স্থানীয় সূত্র। 

নিহত হেলপারের নাম মো. নাঈম। তার বাড়ি ফটিকছড়ি নাজিরহাট। তাকে মুমুর্ষু অবস্থায় দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়। নিহত নাঈম পেশায় বাসের হেলপার।

বন্দুকযুদ্ধের ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানিয়েছেন, ঘটনার পরপরই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বিকেল পাঁচটার সময় প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি এই তথ্য জানান।

স্থানীয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার সকাল থেকেই বাঘাইহাট বাজারে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও সংস্কারপন্থী জেএসএস’র বিবদমান দুটি সশস্ত্র সন্ত্রাসী দল মুখোমুখি অবস্থান নেয়। দুপুরের পরপরই উভয়পক্ষ বন্দুকযুদ্ধে লিপ্ত হয়। এতে করে স্থানীয় বাঙ্গালী ও পাহাড়ি বাসিন্দারা দোকান-পাঠ ঘরবাড়ি ছেড়ে পাহাড়ের পাদদেশে গিয়ে আশ্রয় নেয়।

এদিকে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি ইউনিটের সংগঠক সচল চাকমা মঙ্গলবার বিকেলের দিকে বাঘাইহাটে পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে শান্তি পরিবহণের এক হেলপার নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে হত্যকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে।

বিআরইউ