ক্যান্সার আক্রান্ত স্বামীকে বাঁচাতে স্ত্রীর আকুতি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: জুন ২১, ২০২৪, ০৩:৩৬ পিএম
ক্যান্সার আক্রান্ত স্বামীকে বাঁচাতে স্ত্রীর আকুতি

ভয়াবহ মরণব্যাধি ক্যান্সার। এটা থেকে মুক্তির উপায় আছে, কিন্তু তার জন্য প্রয়োজন সময় মতো চিকিৎসা ও অর্থের। এর চিকিৎসা খরচ অনেক বেশি হওয়ায় বহু রোগী মারা যায়। তাই সমাজের বিত্তবান থেকে শুরু করে সবাই যদি সাধ্যমতো সাহায্যের হাত বাড়ায় তাহলে বেঁচে যেত অনেক প্রাণ।

রংপুরের কাউনিয়া উপজেলার ইউনিয়নের হরিশ্বর গ্রামের দিনমজুর আব্দুল রশিদ। তিন মাস আগে তিনি কোলন ক্যান্সার রোগে আক্রান্ত হন। বর্তমানে তিনি ক্যান্সার বিশেষজ্ঞ ডা. এরশাদুল হকের তত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন।

চিকিৎসক জানিয়েছেন আব্দুর রশিদকে ৫টি কেমোথেরাপি দিতে হবে। ইতোমধ্যে আত্মীয় স্বজনদের কাছ থেকে ধারদেনা করে ২টি কেমোথেরাপি দিয়েছেন। অর্থের অভাবে ৩টি কেমোথেরাপি দিতে পারছেন না তিনি।

রশিদের স্ত্রী জানান, দিনমজুরের কাজ করে ৪ জনের সংসার চালাতেন আব্দুর রশিদ। গত তিন মাস আগে হঠাৎ গলায় টিউমার থেকে মরণব্যাধি কোলন ক্যান্সার রোগে আক্রান্ত হন। বাড়ি ভিটা ৫ শতাংশ জমি ছাড়া কোন আবাদি জমি নেই তার৷ যা বিক্রি করে তার চিকিৎসার খরচ করবো, ইতিমধ্যে অনেক ধারদেনা করে তার চিকিৎসা করে আসতেছি।

ক্যান্সারে আক্রান্ত আব্দুর রশিদের  সুচিকিৎসার জন্য সরকার এবং সব শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানিয়েছেন রশিদের স্ত্রী।

সাহায্য পাঠানোর ঠিকানা মুঠোফোন (বিকাশ ও নগদ) ০১৯৬৩৫৭৫২৩০ যোগাযোগ সেলিম রেজা-০১৭১৩৩৫৫৭৮৮।

ইএইচ