নিম্নমানের ইট দিয়ে সড়ক সংস্কার, ইউএনওর হস্তক্ষেপে অপসারণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০২:৫৫ পিএম
নিম্নমানের ইট দিয়ে সড়ক সংস্কার, ইউএনওর হস্তক্ষেপে অপসারণ

পিরোজপুরের মঠবাড়িয়া প্রথম শ্রেণির পৌরসভার প্রধান সড়কে অত্যন্ত নিম্নমানের ইট দিয়ে করা সংস্কারকাজ পণ্ড করে দিয়েছেন ইউএনও। পরে তার নির্দেশে ইট পরিবর্তন করে ভালো ইট ব্যবহার শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌর শহরের কালী মন্দির থেকে সরকারি খাদ্য গুদাম পর্যন্ত সড়ক সংস্কার ও টিএন্ডটি সড়ক ব্যাংকপাড়া পর্যন্ত ড্রেনেজ এবং সড়ক সংস্কার মোট ১২৯২ মিটার সংস্কার কাজের দরপত্র আহ্বান করে পৌরসভা। যার সম্ভাব্য ব্যয় ৩ কোটি ৮২ লাখ ৭০ হাজার টাকা।

কার্যাদেশ পান টি.বি.কে, এফ.ই, এম.এস.এইচ (জেবি) নামে ৩টি ঠিকাদারি প্রতিষ্ঠান। সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণ কাজ চলমান।

মঠবাড়িয়া বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. জামাল আকন বলেন, পৌর শহরের কালী মন্দির থেকে গরুহাটা ব্রিজ পর্যন্ত ১৫২ মিটার সড়ক সংস্কারের জন্য বৃহস্পতিবার রাতের কোন এক সময় অত্যন্ত নিম্নমানের ইট আনেন ঠিকাদার। শুক্রবার সকালে আমরা কমিটির লোকজন ও ব্যবসায়ীরা বিষয়টি দেখতে পেয়ে ঠিকাদারের সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হই। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি সেগুলো খুব স্বল্প সময়ের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করেন।

পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী ফারজানা আক্তার বলেন, রোববার কাজ শুরু করার কথা থাকলেও ঠিকাদার বা তার কোন লোকজন আমাদের সাথে যোগাযোগ না করেই বন্ধের দিন শুক্রবার কাজ শুরু করেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান টি.বি.কে এর প্রতিনিধি মো. ইকবাল মুন্সী বলেন, আমাকে না জানিয়ে শ্রমিকরা নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু করেন। পরে সেগুলো সরিয়ে নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ূম বলেন, নিম্নমানের ইট দিয়ে সংস্কার কাজের সংবাদ পেয়ে মুহূর্তের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করি। পৌর কর্তৃপক্ষকে নিয়মিত কাজ তদারকি করতে বলা হয়েছে।

ইএইচ