শ্রীপুরে ধর্ষণ মামলা তুলে নিতে চাপ প্রয়োগ

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৬:৩৮ পিএম
শ্রীপুরে ধর্ষণ মামলা তুলে নিতে চাপ প্রয়োগ

মাগুরার শ্রীপুরে ধর্ষণের ঘটনায় করা মামলা তুলে নিতে ভুক্তভোগী পরিবারকে মারধর, ভয়ভীতি দেখানোসহ হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার গয়েশপুর ইউনিয়নের চন্ডিখালী গ্রামে। অভিযুক্তরা এলাকার প্রভাবশালী হওয়ায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ভুক্তভোগী অসহায় পরিবারটি।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার চন্ডিখালী গ্রামের তিতাস সরদার (২৪), রসুল মোল্যা (২১) ও মিরুল মোল্যা (৩৫) একই গ্রামের এক ব্যক্তির স্ত্রীকে গত ১৪ মে মিরুল মোল্যার বাড়িতে নিয়ে ২ দিন আটকে রেখে তিনজনে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে।

এ ঘটনার প্রেক্ষিতে ১৯ মে মাগুরা আদালতে একটি ধর্ষণ মামলা দায়ের করে ভুক্তভোগী পরিবারটি। বর্তমানে ঝিনাইদহ পিবিআই মামলাটি তদন্ত করছেন। ধর্ষণ মামলার পর থেকে মামলার বাদীরা মামলাটি তুলে নেওয়ার জন্য ভুক্তভোগী পরিবারটিকে হত্যার হুমকি দিয়ে আসছে।

এদিকে গত ১৬ জুন বিকাল ৩টার দিকে মামলার বাদীসহ ১৫ থেকে ২০ জন ভুক্তভোগী ওই পরিবারের উপর অতর্কিত হামলা চালায়।

এ বিষয়ে ভুক্তভোগী ইসমাইল শেখ বলেন, মামলা করায় ক্ষিপ্ত হয়ে তিতাস সরদার, তিতাস সরদারের পিতা সাইফুল সরদার, রাসুল মোল্যা ও মিরুল মোল্যা প্রতিনিয়তই মামলাটি তুলে নিতে চাপ দিচ্ছে।

ভুক্তভোগী ওই নারী বলেন, ধর্ষণ মামলা করার পর থেকেই তারা আমাদের বিভিন্ন হুমকি ও আমাকে হত্যার হুমকি দিয়ে আসছে৷ বিভিন্ন সময় আমার পরিবারের উপর হামলা হয়েছে। সব সময় চরম নিরাপত্তাহীনতায় আমাদের থাকতে হয়।

জানতে চাইলে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম বলেন, ‘হুমকি বা মামলা তুলে নেওয়ার চাপ দেওয়ার ঘটনায় থানায় একটি অভিযোগ পেয়েছি। এমন অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ইএইচ