দৌলতপুরে কলেজ অধ্যক্ষের কার্যালয় ভাঙচুর করল পরীক্ষার্থীরা

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৪:৩৩ পিএম
দৌলতপুরে কলেজ অধ্যক্ষের কার্যালয় ভাঙচুর করল পরীক্ষার্থীরা

কুষ্টিয়ার দৌলতপুরে উপবৃত্তির টাকার দাবিতে পিএম কলেজের (ফিলিপনগর মরিচা ডিগ্রি কলেজ) এইচএসসি পরীক্ষার্থীরা হামলা চালিয়ে অধ্যক্ষের কার্যালয় ভাঙচুর ও অধ্যক্ষকে লাঞ্ছিত করেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার ফিলিপননগর ইউনিয়নের পিএম কলেজে হামলার এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পিএম কলেজের শিক্ষকরা জানান, ২০২৪ সলের এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে ৭৫ জন শিক্ষার্থী উপবৃত্তির আওতায় আসে। এরমধ্যে মাত্র ৫ জন শিক্ষার্থী উপবৃত্তির টাকা পান। বাকিরা উপবৃত্তির টাকা না পাওয়ায় কলেজ চত্বরে সমবেত হয়ে অধ্যক্ষের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অধ্যক্ষকে লাঞ্ছিত করে। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

নাম প্রকাশ না করার শর্তে পিএম কলেজের প্রত্যক্ষদর্শী এক শিক্ষক জানান, উপবৃত্তির টাকা না পাওয়া ৭০ জন শিক্ষার্থী বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে এসে অধ্যক্ষের কার্যালয়ে হামলা চালায়। এ সময় তারা অধ্যক্ষের টেবিল, সিসি ক্যামেরা, দরজা ও জানালা ভাঙচুর করে এবং অধ্যক্ষকে লাঞ্ছিতও করে। পরে পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে। এইচএসসি পরীক্ষার্থী জাকির হোসেন, কিরণ ও মিশনের নেতৃত্বে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ হামলা চালায় বলে ওই শিক্ষক উল্লেখ করেন।

হামলার বিষয়ে পিএম কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, মন্ত্রণালয় থেকে উপবৃত্তির টাকা না আসায় শিক্ষার্থীরা আমার অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। তারা সকলেই আমার ছাত্র। কার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো। শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা যাতে দ্রুত পাই সে বিষয়ে মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছি।      

পিএম কলেজে ভাঙচুরের বিষয়ে দৌলতপুর থানার ওসি মাহবুবুর রহমান জানান, উপবৃত্তির টাকা না পাওয়া নিয়ে শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে ভুল বুঝাবুঝির একপর্যায়ে শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয়ে হামলা করেছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। কলেজ থেকে শিক্ষক শিক্ষার্থীর চলে গেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ইএইচ