উচ্চাঙ্গ সংগীতে গাজীপুরের অথৈ দত্ত কুয়াশা সারাদেশে দ্বিতীয়

পূবাইল (গাজীপুর) প্রতিনিধি প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৮:২৭ পিএম
উচ্চাঙ্গ সংগীতে গাজীপুরের অথৈ দত্ত কুয়াশা সারাদেশে দ্বিতীয়

জাতীয় পুরস্কার ২০২৪ উচ্চাঙ্গ সংগীত প্রতিযোগিতায় গাজীপুরের অথৈ দত্ত কুয়াশা সারাদেশে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

অথৈ দত্ত কুয়াশা (১৫) গাজীপুরের কালীগঞ্জের কেটুন গ্রামের মুদি দোকানি সুমন দত্তের মেয়ে। সে কালীগঞ্জের মঠবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার বিকালে ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে তাকে পদক দেওয়া হয়েছে। কালীগঞ্জের মঠবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সিস্টার রুনু সেলিস্টিনা এ তথ্য নিশ্চিত করেছেন।

অথৈ দত্ত কুয়াশা জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ প্রতিযোগিতায় উচ্চাঙ্গ সঙ্গীতে সারাদেশে ২য় স্থান অর্জন করেছে। এছাড়াও সে গত ২০২৩ সালে দেশাত্মবোধক এবং ২০২১ সালে নজরুল সঙ্গীতে ঢাকা বিভাগে প্রথম স্থান অর্জন করে।

তিনি বলেন, গত ২১ মে ২০২৪ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়।

অথৈ দত্ত কুয়াশা বলেন, আমার অনেক স্বপ্ন। আমি ৬ বছর বয়স থেকে গান শিখছি। আমার পরিবার গান শেখার জন্য অনুপ্রেরণা দিয়েছে। গান শেখার জন্য অনেক পরিশ্রম করছি। সংগীত নিয়ে কিছু করতে চাই। ইচ্ছা আছে, উচ্চাঙ্গসংগীত বিষয়ে পড়াশোনা করবো। সংগীতের সেবক হিসেবে শুদ্ধ সংগীতের বাণী ছড়িয়ে দিব এবং দেশের একজন প্রতিষ্ঠিত সংগীত শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করবো। সবাই আমার জন্য আশীর্বাদ করবেন। আমি যেন সংগীত নিয়ে কিছু করতে পারি।

অথৈয়ের বাবা সুমন দত্ত বলেন, এ প্রতিযোগিতা সফলভাবে অর্জনের জন্য তাকে অনেকটা লম্বা পথ পাড়ি দিতে হয়েছে।

অথৈয়ের গুরুজি সাইফুল তানকার বলেন, তার বাবা গান শেখাতে মোটরসাইকেলের পেছনে করে তাকে প্রায় ৩০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আমার কাছে আসতো। কখনো প্রচণ্ড রোদ বা মেঘের গর্জনের বৃষ্টি তাদের ক্ষণিকের জন্য থামিয়ে দিলেও ইচ্ছা শক্তির জন্য থেমে থাকেনি তার সংগীত অন্বেষণের অদম্য পথ চলা।

ইএইচ