সাভারে সাদিক এগ্রোর খামারে মিলল সেই ১৫ লাখের ছাগল

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২, ২০২৪, ০১:২৪ এএম
সাভারে সাদিক এগ্রোর খামারে মিলল সেই ১৫ লাখের ছাগল

সাভারে সাদিক এগ্রোর খামারে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানে মিলেছে ছাগলকাণ্ডের সেই ১৫ লাখ টাকার ছাগল এবং নিষিদ্ধ ব্রাহমা প্রজাতির ১৩টি গরু।

সোমবার দুপুরে সাভারের ভাকুর্তা ইউনিয়নের ভাঙা ব্রিজ এলাকার ফার্মে দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সাদিক এগ্রো ওই ফার্মের একটি ঘরে নীল রঙয়ের পলিথিন দিয়ে ঢেকে রাখা আলোচিত ছাগলকাণ্ডের ১৫ লাখ টাকা দামের সেই ছাগলটিকে পাওয়া যায়।

এ ছাড়াও পাঁচটি ব্রাহমা প্রজাতির গরু, সাতটি বাছুরসহ প্রায় আড়াইশ গরু, ১২টি উট ও দুটি ঘোড়াসহ কয়েকশ হাস-মুরগি পাওয়া গেছে বলে খবর পাওয়া গেছে।

দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ বলেন, ২০২১ সালে বিদেশ থেকে আসা নিষিদ্ধ ব্রাহমা প্রজাতির গরু কাস্টমস থেকে জব্দ করে সাভারের কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে পাঠানো হয়। সেখান থেকে গত রোজার ঈদে গরুগুলোর মাংস বিক্রির জন্য কমিটি করা হয় এবং মাংস বিক্রি করা হয়েছে। তবে আমরা খবর পাই সাদিক এগ্রোতে ব্রাহমা প্রজাতির গরু আছে। এরপর অভিযান চালিয়ে এই ফার্মের একটি শেডে পাঁচটি ব্রাহমা প্রজাতির গরু ও ৭টি বাছুরের সন্ধান মিলেছে।

তিনি আরও বলেন, সাদিক এগ্রোতে কিছু নথি পাওয়া গেছে, যা আমরা জব্দ করেছি। এ ছাড়া নিষিদ্ধ ব্রাহমা প্রজাতির গরুর আমদানি ও উৎপাদন নিষিদ্ধ। তাই কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ