বাকেরগঞ্জে শিক্ষার্থী লোপার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৭:২০ পিএম
বাকেরগঞ্জে শিক্ষার্থী লোপার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বরিশালের বাকেরগঞ্জে মেধাবী শিক্ষার্থী লোপা আক্তারের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ হত্যার ঘটনায় নিহতের মা জেসমিন বেগম বাদী হয়ে ধর্ষক রিয়াজ ও তার ভাইয়ের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার কামারখালি আলহাজ্ব হযরত আলী ডিগ্রি কলেজের সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচি পালনকালে শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, দাঁড়িয়াল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিয়াজ হাওলাদার একজন দুশ্চরিত্র ও লম্পট। গত ২১ জুন দিবাগত রাতে তাদের সহপাঠী কামারখালী আলহাজ্ব হযরত আলী ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির মেধাবী শিক্ষার্থী লোপা আক্তারকে লম্পট রিয়াজ জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনা ধামাচাপা দিতে ওই রাতেই সে ও তার ভাই রাকিবুল আলম হাওলাদার লোপাকে শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার ঘটনা ভিন্ন খাতে নিতে তার লাশ নিজ ঘরে হাঁটু গেড়ে বসিয়ে গলায় ওড়না পেঁচিয়ে জানালার গ্রিলের সাথে বেঁধে রাখে।

লোপার মা জেসমিন বেগম কান্না জড়িত কণ্ঠে সাংবাদিকদের জানান, তার মেয়ে লোপার সাথে কলেজ পড়ুয়া একটি ছেলের প্রেমের সম্পর্ক ছিল। এ ঘটনা জানতে পেরে দাঁড়িয়াল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আসামি রিয়াজ হাওলাদার তার কন্যাকে ব্লাকমেইল করে কুপ্রস্তাব দেয়। এতে লোপা রাজি না হওয়ায় লম্পট রিয়াজ হাওলাদার তার কন্যাকে ধর্ষণ শেষে মেরে ফেলেছে। প্রশাসনের নিকট তিনি অবিলম্বে তার কন্যার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

ইএইচ