কারিগরি শিক্ষা প্রতিটি স্কুলে চালু করতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৫, ২০২৪, ০৫:৩৫ পিএম
কারিগরি শিক্ষা প্রতিটি স্কুলে চালু করতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, কারিগরি শিক্ষা পর্যায়ক্রমে প্রত্যেকটা স্কুলে চালুর ব্যবস্থা করতে হবে এবং শিক্ষা দিতে হবে। তাহলে কিন্তু চাকরির বাজারে আমরা এখান থেকে সুফল পাবো।

বলেন, আমাদের এখান থেকে আধা ঘণ্টার দূরত্ব কালিয়াকৈরে বঙ্গবন্ধু আইসিটি পার্ট তৈরি হচ্ছে। সেখান থেকে হাজার হাজার ছেলে মেয়েদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। আমরা যদি নিজেদেরকে যোগ্য করে তুলতে না পারি  তাহলে কিন্তু সেই সুযোগটা আমরা কাজে লাগাতে পারবো না। তাহলে আমাদের এখানে যারা অভিভাবক আছেন, শিক্ষক আছেন তাদের আমাদের ছেলে মেয়েদের বাস্তবমুখি শিক্ষায় অনুপ্রাণিত করতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় টাঙ্গাইলের দেলদুয়ারে বাংলাদেশ শিক্ষক সমিতি উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্থানীয় যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে আমরা কাজ করব। বিশেষ করে বিদ্যালয় সংযোগ সড়কগুলো কাঁচা থাকবে না। টিসিবি’র পণ্যও স্থায়ী দোকানে বিক্রির ব্যবস্থা করা হবে।

ট্রানজিট প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জাতীয় স্বার্থ বিকিয়ে দিয়ে রাজনীতি করেন না।

সম্মেলনে সাবেক কমিটির আহ্বায়ক দিন বন্ধু প্রামাণিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান মারুফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাকিলা পারভীন, ওসি প্রদ্যুৎ সরকার, উপজেলা আ. লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক প্রমুখ।

সম্মেলনে জান মাহমুদা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর খানকে সভাপতি ও নাসিমুন্নেছা বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

ইএইচ