চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবিতে মানববন্ধন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৪:৪৭ পিএম
চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবিতে মানববন্ধন

চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ জনসাধারণ। এ সময় বিক্ষোভকারীদের চাপে প্রায় ৩ ঘণ্টা টোল আদায় বন্ধ রাখতে বাধ্য হয় টোল আদায়কারী প্রতিষ্ঠান।

শনিবার সকালে ফরিদগঞ্জ, রায়পুর, রামগঞ্জ ও চাঁদপুরের সদরের একটি অংশের শ্রমিক জনতা ঐক্য পরিষদের ব্যানারে এই কর্মসূচি পালন করে জনসাধারণ।

জানা যায়, ডাকাতিয়া নদীর উপর চাঁদপুর সেতুর টোল গত ১৯ বছর যাবত আদায় করছে কর্তৃপক্ষ। জনসাধারণ বারংবার টোল আদায় বন্ধের দাবি জানালেও গত ১ জুলাই থেকে আরও তিন বছরের জন্য ইজারা দেয় কর্তৃপক্ষ।

এরই প্রতিবাদে শনিবার সকালে ফরিদগঞ্জের সাবেক যুবলীগ নেতা মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী ও চাঁদপুর সদরের মাওলানা জাকির হোসেন হিরুর নেতৃত্বে বিপুল সংখ্যক বিক্ষুব্ধ জনসাধারণ বিক্ষোভ মিছিল নিয়ে চাঁদপুর সেতুর টোল আদায় স্থানে অবস্থান নেয়। একপর্যায়ে জনসাধারণের চাপের মুখে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টোল আদায় বন্ধ রাখতে বাধ্য হয় টোল আদায়কারী ঠিকাদারি প্রতিষ্ঠান।

মানববন্ধনে বক্তব্য দেন, মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী, মাওলানা জাকির হোসেন হিরু, ডা. কাউয়ুম খান, শ্রমিক লীগ নেতা হানিফ কাজী, নাছিল গাজী, মো. আকরাম হোসেন, নাজির হোসেন, সবুজ হোসেন, মাসুদ হোসেন প্রমুখ।

বক্তারা টোল আদায় বন্ধ না হলে ভবিষ্যতে অবরোধসহ কঠোর কর্মসূচির ঘোষণা দেয় আন্দোলনকারীরা।

ইএইচ