জয়পুরহাটে নিখোঁজ মাদরাসা ছাত্রের লাশ উদ্ধার

জয়পুরহাট প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৭:৪৯ পিএম
জয়পুরহাটে নিখোঁজ মাদরাসা ছাত্রের লাশ উদ্ধার

জয়পুরহাটের পাঁচবিবিতে ২৭ ঘণ্টা পর ছোট্ট যমুনা নদীতে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ মাদরাসাছাত্র হাফেজ সাকিব হাসানের (১৭) লাশ উদ্ধার করেছে  ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

শুক্রবার বেলা ১২টায় উপজেলার বাগজানা ইউনিয়নের আটাপাড়া বেইলি ব্রিজের নিচে বন্ধুদের গোসল করতে নেমে ডুবে যায় সাকিব। সে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার কৃষ্ণপুর গ্রামের মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে ও বাংলাহিলি জামিয়া ইসলামিয়া আজিজিয়া আনওয়ারুল উলুম কওমী মাদরাসার হেফজ বিভাগের ছাত্র।

নদীতে নেমে গোসলের এক পর্যায়ে সাকিব পানিতে তলিয়ে গেলে তার অপর দুই সহপাঠীর চিৎকারে  স্থানীয় লোকজন নদীর তীরে ছুটে যায় এবং নদীতে নেমে খোঁজাখুঁজি করতে থাকে। পরে তারা পাঁচবিবি ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে পাঁচবিবি ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রাথমিকভাবে অনুসন্ধানের পর  ব্যর্থ হলে  রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিটকে খবর দেয়।

বিকাল সাড়ে ৪টায় রাজশাহী ফায়ার সার্ভিসের ৩ জন ডুবুরি  ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজ শুরু করেন। দীর্ঘ ৩ ঘণ্টা অভিযান চালানোর পর আলো স্বল্পতার কারণে উদ্ধার কাজ স্থগিত করেন।  

শনিবার সকাল সাড়ে ৮টা থেকে আবারও পাঁচবিবি ও রাজশাহী থেকে আগত ফায়ার সার্ভিসের ২টি ইউনিট উদ্ধার অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে আটাপাড়া বেইলি ব্রিজ থেকে ১০০ মিটার দক্ষিণে বালি উত্তোলনের ড্রেজিংয়ের স্থানে বিকাল সাড়ে ৩টার মৃত সাকিবের ভাসমান লাশ উদ্ধার করেন তারা।

পাঁচবিবি ফায়ার সার্ভিসের ইউনিট লিডার কামরুল হাসান জানান, উদ্ধার করা লাশ স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানের মাধ্যমে মাদরাসা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

ইএইচ