মির্জাপুরে বিষধর সাপের কামড়ে যুবকের মৃত্যু

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০৬:৩৯ পিএম
মির্জাপুরে বিষধর সাপের কামড়ে যুবকের মৃত্যু

টাঙ্গাইলের মির্জাপুরে বিষধর সাপের কামড়ে এক যুবকের মৃত্যু হয়েছে।

রোববার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন উয়ার্শী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আলম মল্লিক। সে উপজেলার উয়ার্শী গ্রামের মৃত শাকিল খানের ছেলে আশিক খান (২৬)।

আশিকের ফুপা বিল্লাল হোসেন বলেন, শনিবার রাত সাড়ে ১০টার দিকে ঘর থেকে গরু দেখতে গোয়াল ঘরে যাওয়ার সময় বিষধর সাপে দংশন করে। গোখরা সাপে কামড়েছে বলে আশিক ডাক-চিৎকার করলে পরিবারের লোকজন তাকে রাতেই মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক কানিজ ইসলাম বিষধর সাপের অ্যান্টিভেনম ভ্যাকসিন থাকলেও আইসিইউ সাপোর্ট না থাকায় ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। এরপর রাতেই আশিককে ঢাকার বেসরকারি শমরিতা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। চিকিৎসক অ্যান্টিভেনম পুশ করার পর ইনটেনসিভ কেয়ার (আইসিইউ) ইউনিটে রাখেন।

রোববার সকাল ১১টার সময় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দুই ভাইয়ের মধ্যে আশিক ছিল বড়। বাবার মৃত্যুর পর কৃষি কাজ করে সংসার চালাত আশিক। তার মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদুল ইসলাম জানান, কিছু পরীক্ষা নিরীক্ষা করার পর বিষক্রিয়ার লক্ষণ দেখতে না পাওয়ায় আমরা তাকে কিছু সময় পর্যবেক্ষণে রাখার কথা বলেছিলাম। পরে তারা অন্য কোথাও চিকিৎসার জন্য রোগীকে নিয়ে চলে যায়।

ইএইচ