মধুপুরে পৌর মেয়রের উদ্যোগে ডাস্টবিন বিতরণ

আ. হামিদ, মধুপুর (টাঙ্গাইল) প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ০৪:১৫ পিএম
মধুপুরে পৌর মেয়রের উদ্যোগে ডাস্টবিন বিতরণ

‘যত্রতত্র ময়লা না ফেলি পরিষ্কার পরিচ্ছন্ন মুক্ত পৌর শহর গড়ি’এ স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে পৌর মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খানের উদ্যোগে এবং পৌরসভার আয়োজনে মধুপুর পৌর শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে ৪ হাজার ৪০০ ডাস্টবিন বিতরণের উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে নগর পরিচালনা অবকাঠামো উন্নয়ন প্রকল্প আইইউজিআইপি, এলজিইউডি প্রকল্পের আওতায় এবং বাংলাদেশ সরকার, এডিবি ও এএফডিবিএলের অর্থায়নে সাড়ে চার হাজার ডাস্টবিন সরবরাহ করা হয়।

জনবহুল এলাকার জন্য ১২০ লিটারের ৪০০টি, বাসাবাড়ির সামনে স্থাপনের জন্য ২০ লিটারের ৪ হাজারটি ডাস্টবিন সরবরাহ করা হয়।

পৌর মেয়র মো. সিদ্দিক হোসেন খান ডাস্টবিনগুলো শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্থাপনের লক্ষ্যে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

ডাস্টবিন বিতরণকালে তিনি বলেন, বাসাবাড়ির ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে বিতরণকৃত ডাস্টবিনে ফেলবেন।

পৌর মেয়র মধুপুর পৌর শহরকে আধুনিক ও যুগোপযোগী মডেল পৌর শহর হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি আরও জানান, প্রতিদিন আমি ফজরের নামাজ শেষ করে শহরের বিভিন্ন সমস্যা দেখার জন্য পায়ে হেঁটে বিভিন্ন এলাকা পরিদর্শন করি, তখন যদি কোন স্থানে ময়লা আবর্জনা যত্রতত্র পড়ে থাকতে দেখি তাৎক্ষণিক আমার পরিচ্ছন্ন কর্মীদের ফোন দেই এবং ডেকে এনে সেসকল ময়লা আবর্জনা সাথে সাথে অপসারণ করি। যত্রতত্র ময়লা আবর্জনা ফেলায় পরিবেশ দূষণ ও দুর্গন্ধমুক্ত করার জন্য আমি শহরের বিভিন্ন স্থানে ও বাসাবাড়িতে ডাস্টবিন স্থাপনের সিদ্ধান্ত নেই।

বিতরণ অনুষ্ঠানে প্যানেল মেয়র-১ ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকিরুল ইসলাম হক ফারুক, প্যানেল মেয়র-৩ ও সংরক্ষিত আসন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোছা. মালেকা বেগম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান তালুকদার, সহকারী প্রকৌশলী প্রদীপ কুমার দেবনাথ, সমাজ উন্নয়ন কর্মকর্তা সোনিয়া ইয়াসমিন, পৌর নির্বাহী কর্মকর্তার প্রধান সহকারী মো. শাহীন মিয়া, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, মধুপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আ. হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক এবং পৌরসভার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

ইএইচ