কুড়িগ্রাম জেলা পরিষদের উদ্যোগে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ০৬:১৮ পিএম
কুড়িগ্রাম জেলা পরিষদের উদ্যোগে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

কুড়িগ্রামে জেলা পরিষদের উদ্যোগে সদর উপজেলার পাঁচগাছি ও যাত্রাপুর ইউনিয়নে ৬শ পরিবারে প্যাকেজ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে সদর উপজেলার আরাজি ভোগডাঙ্গায় ৩০০ টি পরিবার ও যাত্রাপুর ইউনিয়নের বোয়াইলপুরি চরে ৩০০ টি পরিবারকে এই সহায়তা প্রদান করা হয় । এছাড়াও বিভিন্ন বন্যাকবলিত এলাকায় ৩ হাজার ত্রাণ সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল -চাল ৪ কেজি,আলু ১কেজি,আধা কেজি ডাল, তেল,লবণ,খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান আ ন ম ওবাইদুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফিরুজুল ইসলাম, সহকারি প্রকৌশলী মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মামুনুর রশীদ,যুবলীগের আহ্বায়ক অ্যাড. রুহুল আমীন দুলাল, জেলা আওয়ামী লীগের সদস্য শফিকুল ইসলাম সাকিব,জেলা ছাত্রলীগের সহ সভাপতি আল আমিন সরকার লিংকন, সাংগঠনিক সম্পাদক ফাহিম,যাত্রাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহ জামাল সরকার প্রমুখ।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফিরুজুল ইসলাম বলেন, জেলা প্রশাসনের পাশাপাশি জেলা পরিষদও বন্যাদুর্গতদের খাদ্য সামগ্রী বিতরণ করছে।পর্যায়ক্রমে বন্যাকবলিত উপজেলাগুলোতে ত্রাণ সামগ্রী দেয়া হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান আ ন ম ওবাইদুর রহমান জানান, বন্যায় চরাঞ্চলের মানুষের দুর্ভোগ লাঘবে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা হিসেবে কুড়িগ্রাম জেলা পরিষদের পক্ষ থেকে ৩ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ৬শ পরিবারকে ত্রাণ সহায়তায় দেয়া হলো ।

আরএস