কোটা সংস্কার আন্দোলন

কুমিল্লায় পুলিশের গুলিতে শিক্ষার্থীর মৃত্যুর খবরটি গুজব

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৫:১২ পিএম
কুমিল্লায় পুলিশের গুলিতে শিক্ষার্থীর মৃত্যুর খবরটি গুজব

কোটা সংস্কারে চলমান আন্দোলন চলাকালে বৃহস্পতিবার বিকালে পুলিশের গুলিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কোনো শিক্ষার্থী নিহত হয়নি। বিষয়টি গুজব বলে নিশ্চিত করেছে জেলা পুলিশ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন ও কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল কর্তৃপক্ষ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় এক ফেসবুক পোস্টে লেখা হয়, পুলিশের গুলিতে আহত একজন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন। দ্রুত এমন মিথ্যা খবরটি ভাইরাল হয়ে যায়।

এ খবরে গণমাধ্যম কর্মীরাও হাসপাতালে ছুটে যান। কিন্তু পরে জানা যায় নিহত হওয়ার বিষয়টি ছিল গুজব। রাতে জেলা পুলিশের এক ক্ষুদে বার্তায় নিহত হওয়ার বিষয়টি গুজব বলে গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করা হয়।

এদিকে রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে নিহতের ঘটনাটি মিথ্যা ও ভুয়া বলে জানায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কর্তৃপক্ষ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছে যে, কোটা আন্দোলনরত শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী নিহত হয়েছে। এ জাতীয় সংবাদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জানা নেই। প্রচারিত সংবাদটি ভিত্তিহীন ও গুজব। এ জাতীয় গুজব রটানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা যাচ্ছে।

কুমিল্লা পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, এমন গুজব ও মিথ্যা খবর ফেসবুকে ভাইরাল হওয়ায় জনমনে বিভ্রান্তির সৃষ্টি করেছে। যা আইনগত দণ্ডনীয় অপরাধ। এমন মিথ্যা তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো থেকে বিরত থাকতে পুলিশ সুপার সবার প্রতি আহ্বান জানান।

ইএইচ