৩৫ বছর ইমামতির পর পেলেন রাজকীয় সংবর্ধনা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৮:৫৪ পিএম
৩৫ বছর ইমামতির পর পেলেন রাজকীয় সংবর্ধনা

নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার কাচাড়িপাড়া জামে মসজিদে সম্প্রতি এক ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে। মসজিদে দীর্ঘ ৩৫ বছর ধরে ইমামতি করা হাফেজ মাওলানা মোতালেব হোসেনকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মসজিদের মোতোয়ালি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, মুসল্লিরা এবং এলাকার সাধারণ জনগণ। উপস্থিত সকলে মাওলানা মোতালেবের দীর্ঘদিনের সেবার জন্য তাকে ধন্যবাদ জানিয়ে তার প্রশংসা করেন।

মসজিদ কমিটির কোষাধ্যক্ষ মো. আলমগীর হোসেন শেখ জানান, ১৯৮৯ সালে এই মসজিদে মাওলানা মোতাবেক হোসেন যোগদান করেছিলেন।দীর্ঘ ৩৫ বছর এখানে ইমামতি করেছেন। আজ ৭৪ বছর বয়সে তাকে বিদায় জানাতে হচ্ছে। তাই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এই রাজকীয় বিদায় উপজেলায় প্রথম এমন বিদায় অনুষ্ঠান করতে পেরে আমাদের ভালো লাগছে।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতি আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক বরকত আলী বলেন, হাফেজ মাওলানা মোতালেব ইমামতি ও ধর্মীয় শিক্ষায় এলাকাবাসী বিশেষভাবে উপকৃত হয়েছে। তার আন্তরিকতা ও নিষ্ঠার জন্য আজ আমরা এই সংবর্ধনা আয়োজন করেছি।

অনুষ্ঠানে মাওলানা মোতালেবকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। তিনি তার বক্তব্যে সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি এই এলাকাবাসীর সেবা করতে পেরে গর্বিত। আপনাদের ভালোবাসা ও সম্মান আমাকে আরও অনুপ্রাণিত করেছে।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে মসজিদ প্রাঙ্গণে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়, যেখানে এলাকার সকল মানুষের কল্যাণ কামনা করা হয় এবং উপস্থিত সকলের জন্য খাবার ব্যবস্থা করেছিলেন মসজিদ কমিটি।

তার বিদায়ে ঘোড়ার গাড়ি সাজিয়ে রাজকীয় সংবর্ধনা দেওয়া হয়। সেই গাড়ির পেছনে এলাকা থেকে বিশাল একটি মোটরসাইকেল বহরে তার নিজ বাড়ি চলনালি পৌঁছানো হয়।

ইএইচ