পেকুয়ায় কবরস্থানের রাস্তা নির্মাণে বাধা, আহত ৬

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৬:২৬ পিএম
পেকুয়ায় কবরস্থানের রাস্তা নির্মাণে বাধা, আহত ৬

কক্সবাজারের পেকুয়ায় কবরস্থানের যাতায়াতের রাস্তা নির্মাণে বাধা দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় মারপিটে ৬ জন আহত হয়েছেন।

রোবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারাইয়াকাটা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, বারাইয়াকাটা এলাকার  নুরুল আলম (৪৯), নজির আহমদ (৯৮), তার ছেলে বাদশাহ মিয়া (৫৫), জামাল হোসেন (৪২), আক্তার আহমদ (৫৬), ফুরুক মিয়া (৬৫)। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ১৮ বছর আগে দক্ষিণ বারাইয়াকাটা কাদেরিয়া জামে মসজিদ ও কবরস্থান নির্মিত হলেও কবরস্থানে যাতায়াতের রাস্তা ছিল না। স্থানীয় নুরুল আলম ও বাদশাহ মিয়া রাস্তার জন্য ২শতক জমি দান করেন। গত ৪ দিন ধরে মসজিদ ও কবরস্থান পরিচালনা কমিটির লোকজন সেখানে রাস্তা তৈরির কাজ শুরু করেন।

আহত নুরুল আলম বলেন, কবরস্থানে যাতায়াতে রাস্তা ছিল না। আমরা জায়গা দিয়েছি। এখন রাস্তা তৈরিতে বাধা দিচ্ছে। সকালে স্থানীয় আশরাফ আলী, আবুল বশর, মামুন, আলমগীরসহ ১০-১৫ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে জমির দাতা ও কমিটির ৬জন লোক আহত হন। হামলাকারীরা কবরস্থানের ঘেরা বেড়া ভাঙচুর করে। তারা কবরস্থানের জায়গা জবর দখল করতে চায়।

এ ব্যাপারে মো. ফোরকান বলেন, আমার জায়গার ওপর জোর করে রাস্তা নির্মাণ করছে। থানায় অভিযোগ দিয়েছি। এরপরেও তারা মানছেনা। মারপিট হয়নি।

পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) ইসরাফিল বলেন, কবরস্থান হচ্ছে মানুষের শেষ ঠিকানা। কাগজপত্র সমস্যা থাকলে বসে সমাধান করার পরামর্শ দিয়েছি।

ইএইচ