ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আড়াই ঘণ্টা ডাক্তারের অপেক্ষায় শতাধিক রোগী

মামুন সরকার, ভূঞাপুর (টাঙ্গাইল) থেকে প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৪:১৬ পিএম
আড়াই ঘণ্টা ডাক্তারের অপেক্ষায় শতাধিক রোগী

সকাল সাড়ে ১১টা। আউটডোরে টিকিট কেটে টানা আড়াই ঘণ্টা ধরে ডাক্তারের অপেক্ষায় বসে আছে শতাধিক রোগী। তবুও মিলছেনা ডাক্তারের দেখা। ডাক্তার রাস্তায় আছে, আপনারা অপেক্ষা করেন এসব কথা বলে রোগীদের আশ্বাস দিচ্ছেন নাক কান গলা বিশেষজ্ঞ ডা. সমর পণ্ডিতের সহকারী আসলাম হোসেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা সরেজমিনে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় ডা. সমর পণ্ডিতের মতো হাসপাতালে আসেননি মেডিসিন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামান, শিশু বিশেষজ্ঞ ডা. সাইদ হোসেন ও ডা. মারুফা।

ডাক্তাররা সময় মতো না আসায় হতাশা প্রকাশ করেছে চিকিৎসা সেবা নিতে আসা শতাধিক রোগী।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের কয়েকজন কর্তৃপক্ষ ও সেবা নিতে আসা রোগীরা জানান- নাক কান গলা বিশেষজ্ঞ ডা. সমর পণ্ডিত, মেডিসিন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামান, শিশু বিশেষজ্ঞ ডা. সাইদ হোসেন ও ডা. মারুফা সপ্তাহে দুই একদিন হাসপাতালে আসেন। বাকি চার পাঁচদিন অনুপস্থিত থাকলেও হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবিষয়ে কোন পদক্ষেপ করেন না। যোগদানের পর থেকে এভাবেই দিনের পর দিন হাসপাতালে না এসে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করছে রোগীদের।

চিকিৎসা নিতে আসা রোগীরা বলেন- আমরা সকাল থেকে আউটডোর থেকে টিকিট কেটে ডাক্তার দেখানোর জন্য দুই ঘণ্টা ধরে বসে আছি। ডাক্তার রাস্তায় আছে আসতেছে এই কথা বলে আমাদের সান্ত্বনা দিচ্ছেন ডাক্তারের সহকারী। সে কখন আসবে আমরা জানি না। বাচ্চাদের নিয়ে এতো সময় বসে থেকে আমাদের অনেক কষ্ট হচ্ছে।

ভূঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সোবহান বিষয়টির কোনো সদুত্তর দিতে পারেনি। তবে নাক কান গলা বিশেষজ্ঞ ডা. সমর পণ্ডিত পারিবারিক সমস্যা কারণে আসতে একটু দেরি হচ্ছে বলে জানান তিনি।

ইএইচ