যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০১:৩৭ পিএম
যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে আসমা আক্তার (২৫) নামে দুই সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী আমজাদ হোসেন (৩০) ও তার পরিবারের বিরুদ্ধে।

নিহত আসমা উপজেলার গোপালদী পৌরসভার রামচন্দ্রদী এলাকার ফালু মিয়ার কন্যা এবং তার স্বামী মাহমুদপুর ইউনিয়নের কল্যান্দী এলাকার মৃত কবির হোসেনের ছেলে। ঘটনাটি ঘটেছে রোববার দিবাগত রাতে নিহতের শ্বশুরবাড়িতে।

সংবাদ পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসলে সেখানে উপস্থিত নিহতের বড় বোন উম্মে হাবিবা জানান, প্রায় ৭ বছর আগে আমজাদের সাথে আসমার বিয়ে হয়। তাদের দুটি সন্তান রয়েছে। বেশ কিছুদিন ধরে আমজাদ মোটা অঙ্কের টাকা যৌতুক এনে দেয়ার জন্য আসমাকে দৈহিকভাবে নির্যাতন করতো ও প্রাণনাশের হুমকি দিত। বিগত ঈদুল আযহার পরও অসমাকে মারপিটে আহত করে যৌতুকের জন্য তার পিত্রালয়ে পাঠিয়ে দিলে পিত্রালয় থেকে নগদ দেড় লাখ টাকা যৌতুক এনে দেয়।

এ ব্যাপারে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আহসানউল্লাহ জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। আইনি প্রক্রিয়া চলছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ